এই তিন ক্রিকেটারকে ‘প্লেয়ার অফ দ্য মান্থ’ পুরস্কারের জন্য মনোনীত করলো ICC, নাম নেই কোনও ভারতীয় প্লেয়ারের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার বিস্ফোরক ওপেনার ডেভিড ওয়ার্নার, পাকিস্তানের ব্যাটসম্যান আবিদ আলী এবং নিউজিল্যান্ডের পেসার টিম সাউদি মঙ্গলবার নভেম্বর মাসের জন্য আইসিসি (আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল) মাসিক সেরা খেলোয়াড়ের পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন। নারী বিভাগে, এই তালিকায় ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার হ্যালি ম্যাথিউসের সাথে পাকিস্তানের বাঁহাতি স্পিনার আনাম আমিন এবং বাংলাদেশের নাহিদা আখতার রয়েছেন।

নভেম্বর মাসের জন্য মনোনয়নগুলি সংযুক্ত আরব আমিরাশাহে অনুষ্ঠিত আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ সহ সমস্ত ফরম্যাটে পারফরম্যান্সের উপর ভিত্তি করে। আইসিসির একটি ভোটিং একাডেমি রয়েছে এবং বিশ্বজুড়ে ভক্তরা বিজয়ী কে সেই সিদ্ধান্তে প্রভাব ফেলতে ভোট দিতে পারে, যা আগামী সপ্তাহে ঘোষণা করা হবে। ভক্তদের রবিবার পর্যন্ত ভোট দেওয়ার জন্য সুযোগ দেওয়া হয়েছে.

IMG 20211028 224758

টি টোয়েন্টি বিশ্বকাপে ‘প্লেয়ার অফ দ্য টুর্নামেন্ট’ হয়েছিলেন ওয়ার্নার। পাকিস্তানের বিপক্ষে সেমিফাইনালে ৪৯ এবং নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে ৫৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন তিনি। এই সময়ে, তিনি আন্তর্জাতিক টি-টোয়েন্টির চার ইনিংসে ৬৯.৬৬ গড়ে এবং ১৫১.৪৪ স্ট্রাইক রেটে ২০৯ রান করেন। অস্ট্রেলিয়াকে বিশ্ব চ্যাম্পিয়ন করতে তার পারফরম্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। এদিকে বাংলাদেশের বিপক্ষে আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের ওপেনার আবিদ আলী ১৩৩ ও ৯১ রান করেন। এই ম্যাচের ম্যান অব দ্য ম্যাচও হন তিনি। তিনিও রয়েছেন এই দৌড়ে।

southee

কিউয়ি তারকা টিম সাউদি তিনি কানপুরে ভারতের বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে অন্তর্গত সিরিজের প্রথম টেস্টে আট উইকেট নিয়েছিলেন। এই ম্যাচটি শেষপর্যন্ত ড্র হয়। নভেম্বরে টি টোয়েন্টি বিশ্বকাপের খেলায় তিনি সাত উইকেট নিয়েছিলেন এবং তার দলকে ফাইনালে উঠতে সাহায্য করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। নারী বিভাগের তালিকায় থাকা বাংলাদেশের নাহিদা চারটি ওয়ানডেতে ১৩ উইকেট নিয়েছেন এবং প্রতি ওভারে মাত্র ২.২২ রান খরচ করেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর