অভাবের সংসারে মেধাবী ছেলে, অভিনয়ের টানেই আজ টলিউডে সফল সুপ্রিয় দত্ত

বাংলাহান্ট ডেস্ক: এই মুহূর্তে বাংলা সিরিয়ালের দুনিয়ায় জনপ্রিয় নাম ‘সর্বজয়া’। মূলত দেবশ্রী রায়ের কামব‍্যাক সিরিয়াল নামেই প্রথমে পরিচিতি পেয়েছিল জি বাংলার এই সিরিয়াল। দিন এগোনোর সঙ্গে সঙ্গে জাতীয় পুরস্কার জয়ী অভিনেত্রীর সঙ্গে অন‍্য চরিত্রাভিনেতারাও নজর কেড়েছেন। তাঁদের মধ‍্যে অন‍্যতম সুপ্রিয় দত্ত (supriyo dutta)।

দেবশ্রী রায় অর্থাৎ সর্বজয়ার ভাসুরের চরিত্রে অভিনয় করছেন তিনি। চরিত্রটিকে সম্পূর্ণ খলনায়ক না বলে ধূসর বলাই ভাল। তার মধ‍্যে যেমন ক্ষমতার লোভ আছে, তেমনি বিবেকের খচখচানিও রয়েছে। নিজের হাতে ছোট ভাইকে পঙ্গু করে দেওয়ার পর তাকে হাউহাউ করে কাঁদতে দেখেছে দর্শকরা। সাবলীল অভিনয়ের মাধ‍্যমে অচিরেই সকলের মন জিতে নিয়েছেন সুপ্রিয় দত্ত।

   

jpg 9 4
টলিউড ইন্ডাস্ট্রিতে বহুদিন হয়ে গিয়েছে তাঁর। একাধিক নামী পরিচালকের ছবিতে অভিনয় করেছেন। হাতে প্রচুর কাজ। ছোটপর্দা, বড়পর্দার পাশাপাশি নাটকের মঞ্চেও তিনি একই রকম সাবলীর। শুরুটা নাটকের মঞ্চ দিয়েই করেছিলেন সুপ্রিয় দত্ত।

অনেক কম বয়স থেকে স্বপ্ন দেখতেন অভিনেতা হওয়ার। কিন্তু পরিবারের আর্থিক অবস্থা ভাল ছিল না। নিম্ন মধ‍্যবিত্ত পরিবারের ছেলে তিনি। জানা যায়, ছোটবেলায় বাবার সঙ্গে চপও বিক্রি করেছেন তিনি। কিন্তু পড়াশোনায় ভাল ছিলেন সুপ্রিয় দত্ত। তাই সংসারে অভাব থাকলেও ছেলেকে পড়াশোনায় উৎসাহ দিতেন বাবা মা।

কিন্তু তাঁর তো অভিনয়ই নেশা। অভিনয়ের সুযোগও মিলেছিল নাটকের মঞ্চে। সেখানেই কাজের সঙ্গে সঙ্গে অভিনয়ে তালিম নিতে থাকেন তিনি। ততদিনে সুমন মুখোপাধ‍্যায়ের ‘হারবার্ট’ ছবিতে অভিনয় করে ফেলেছেন সুপ্রিয় দত্ত। তবে সেটা তেমন সফল হয়নি। ২০০৮ এ আসে বড় ব্রেক। পরিচালক রাজ চক্রবর্তীর ‘চিরদিনই তুমি যে আমার’এ অভিনয় করেন সুপ্রিয় দত্ত।

এরপর একে একে চ‍্যালেঞ্জ, দুই পৃথিবী, লে ছক্কার মতো ছবিতে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি করেছেন থিয়েটারও। খলনায়ক, কমেডি দুই বিপরীত ধারার চরিত্রেই তুখোড় অভিনয় করেন সুপ্রিয় দত্ত। শেষবার ‘ড্রাকুলা স‍্যার’ এ দেখা গিয়েছিল তাঁকে।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর