পাকিস্তানের কোমর ভেঙ্গেছিলেন বিপিন রাওয়াত, এবার ওনার মৃত্যুতে হচ্ছে ওই দেশে হচ্ছে উল্লাস

বাংলা হান্ট ডেস্কঃ বুধবার তামিলনাড়ুর নীলগিরি জেলার কুন্নুরে ভারতীয় সেনাবাহিনীর হেলিকপ্টার দুর্ঘটনায় প্রাণ হারান ভারতের প্রথম চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, ওনার স্ত্রী মধুলিকা রাওয়াত সহ মোট ১৩ জন। একমাত্র গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং এই মর্মান্তিক দুর্ঘটনা থেকে বেঁচে গিয়েছেন। বর্তমানে ওনার চিকিৎসা চলছে। ওনাকে তামিলনাড়ুর ওয়েলিংটন হাসপাতাল থেকে স্থানান্তরিত করে ব্যাঙ্গালুরুতে নিয়ে যাওয়া হয়েছে।

বিপিন রাওয়াতের পাশাপাশি যেই ১০ জন সেনা আধিকারিক প্রাণ হারিয়েছেন, তাঁদের মধ্যে একজন ছিলেন বাংলার জওয়ান। দার্জিলিংয়ের সতপাল রাই বিপিন রাওয়াতের নিরাপত্তারক্ষী হিসেবে নিযুক্ত ছিলেন। ওনার মৃত্যুর খবর বাড়িতে পৌঁছোতেই ভেঙে পড়েন পরিজনেরা। অন্যদিকে, বিপিন রাওয়াত সহ বাকিদের মৃত্যুতে শোকে ডুবেছে গোটা ভারত।

   

শুধু ভারতই নয়, আমেরিকা, ইসরায়েল এবং ভারতের বিভিন্ন বন্ধু দেশগুলো থেকে জেনারেল বিপিন রাওয়াতের মৃত্যুর পর এসেছে শোকবার্তা। বাদ যায়নি পাকিস্তানও। ইমরান খানের দেশের সেনা প্রধান জেনারেল কমর জাভেদ বাজওয়া এবং জেনারেল নদিম রাজাও বিপিন রাওয়াত সহ বাকিদের মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন।

পাকিস্তানি অফিসিয়ালরা শোকজ্ঞাপন করলেও, পাকিস্তানিরা বিপিন রাওয়াতের মৃত্যুতে বেশ আনন্দিত। আর তাঁদের এই আনন্দের কারণও রয়েছে। প্রথম কারণভারত পাকিস্তানের সবথেকে বড় শত্রু দেশ। আর দ্বিতীয় কারণ হল, জেনারেল বিপিন রাওয়াত ভারতীয় সেনাবাহিনীর প্রধান থাকাকালীন পাকিস্তানে দু’বার নিঃশব্দে ঢুকে স্ট্রাইক চালিয়েছে ভারত। একবার সার্জিক্যাল স্ট্রাইক, একবার এয়ার স্ট্রাইক।

শুধু স্ট্রাইকই নয়, বিপিন রাওয়াতের আমলে ভারতীয় সেনা সীমান্তে পাকিস্তানের সেনা আর জঙ্গিদের কোমর ভাঙার কাজ করেছে। পাকিস্তান দ্বারা সীমান্তে লাগাতার যুদ্ধবিরতি লঙ্ঘনের জবাবে ভারতীয় সেনা পাল্টা হামলা চালিয়ে বহু পাকিস্তানি জওয়ানকে নিকেশ করেছে আর তাঁদের বাঙ্কার উড়িয়ে দিয়েছে। পাশাপাশি বহু পাকিস্তানি জঙ্গি, যারা সীমান্ত দিয়ে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা চালিয়েছে, তাঁদেরও নিকেশ করেছে। আর এই কারণেই হয়ত পাকিস্তানিরা বিপিন রাওয়াতের মৃত্যুতে আনন্দিত হচ্ছে।

সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানিরা বিপিন রাওয়াতের মৃত্যু নিয়ে মিম ছাড়ছে। আবার অনেকেই বলছে, এটা আমাদের কাছে দ্বিতীয় ঈদ। তবে শুধু পাকিস্তানেই নয়, ভারতেও অনেকে বিপিন রাওয়াতের মৃত্যুতে শোকের বদলে আনন্দ উৎসব করেছে। আর সেই করতে গিয়েই রাজস্থান থেকে ২১ বছর বয়সী জাওয়াদ খান গ্রেফতার হয়েছে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর