বিশ্বের সেরা পাঁচ টেস্ট ক্রিকেটারকে বেছে নিলেন শেন ওয়ার্ন, তালিকায় স্থান এক ভারতীয়র

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বর্তমান যুগের সেরা ১০ টেস্ট ক্রিকেটারের তালিকা তৈরি করেছেন বিশ্বের অন্যতম সেরা স্পিনার শেন ওয়ার্ন। সাম্প্রতিক বছরগুলিতে টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বৃদ্ধির সাথে সাথে, অনেক ক্রীড়া অনুরাগী এবং ক্রীড়া বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে টেস্ট ক্রিকেটের মান হ্রাস পেয়েছে। এটি একটি জনপ্রিয় বিশ্বাস যে আজকাল ব্যাটাররা দৃষ্টিনন্দন খেলার দিকে খুব বেশি জোর দেন না. তবে এখনও কিছু ব্যাটসম্যান আছেন যারা এই চ্যালেঞ্জটি ভালভাবে গ্রহণ করেছেন। এইরকম ৫ জন ব্যাটারকে প্রাক্তন অজি তারকা শেন ওয়ার্ন নিজের মতো করে বেছে নিয়েছেন।

steve smith

   

 

শেন ওয়ার্নের একটি ভিডিও ইনস্টাগ্রামে শেয়ার করেছে ফক্স ক্রিকেট। এতে ওয়ার্ন স্টিভ স্মিথকে টেস্ট ফরম্যাটে দ্রুততম ৭০০০ টেস্ট রান পূর্ণ করার শীর্ষে রেখেছেন, ওয়ার্ন বলেছেন যে স্মিথ বিশ্বের সবরকম পিচ ও পরিস্থিতিতে রান করেছেন। তিনি বলেন, ‘আমি মনে করি টেস্ট ক্রিকেটের স্টিভ স্মিথ সবসময়ই শীর্ষে।’ আমি বিশ্বাস করি, সব ধরনের কন্ডিশনে সব বোলারের বিপক্ষেই সে দুর্দান্ত।’

20210813 230056

তার তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ইংল্যান্ডের জো রুট। জো রুট এই বছরের শুরুতে ভারতের বিপক্ষে হোম সিরিজে টানা তিনটি শতরান করেছিলেন, পাশাপাশি শ্রীলঙ্কা এবং ভারতের মাটিতে ডাবল সেঞ্চুরিও করেছিলেন। এই পরিসংখ্যান তার ক্ষমতা সম্পর্কে বলে।

Kane Williamson

এদিকে রুটের পর ওয়ার্নের তালিকায় রয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তার নেতৃত্বে, নিউজিল্যান্ড বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম শিরোপা জিতেছিল। যদিও সাম্প্রতিক ভারত সফরে একেবারেই ভালো ব্যাটিং করতে পারেননি উইলিয়ামসন।

virat kohli batting

তালিকার চার নম্বরে রয়েছেন ভারতের বিরাট কোহলি। ওয়ার্ন এও স্বীকার করেছেন যে সাম্প্রতিক সময়ে ভারতের সেরস ব্যাটসম্যানের ফর্ম অতটা ভালো নয় কিন্তু তিনি এখনও সেরা পাঁচেই থাকবেন।

Marnus Labuschagne

সাবেক অস্ট্রেলিয়ান স্পিনার মার্নাস লাবুশানেকেও তার তালিকায় অন্তর্ভুক্ত করেছেন। অস্ট্রেলিয়ার এই খেলোয়াড় আগ্রাসী ব্যাটিং করার পাশাপাশি দীর্ঘক্ষণ ক্রিজে থাকতে পারেন। তিনি এখনও অবধি টেস্টে প্রায় ২০০০ এর বেশি রান করে ফেলেছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর