মাঝরাতে হ্যাক প্রধানমন্ত্রীর ট্যুইটার অ্যাকাউন্ট! Bitcoin নিয়ে করা হল বিভ্রান্তিমূলক ট্যুইট

বাংলাহান্ট ডেস্কঃ সেপ্টেম্বরের পর এবার ডিসেম্বর, আবারও হ্যাক হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) ট্যুইটার অ্যাকাউন্ট। শনিবার রাত ২ টো বেজে ১১ মিনিট নাগাদ কিছু সমস্যা দেখা দেয় প্রধানমন্ত্রীর ট্যুইটার অ্যাকাউন্টে। আর তারপর অ্যাকাউন্টটি রিস্টোর করে ট্যুইটার কর্তৃপক্ষ। এরপরই প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়, প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট সাময়িকভাবে হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে গিয়েছিল।

বিষয়টি হল, শনিবার রাত ২ টো বেজে ১১ মিনিট নাগাদ প্রধানমন্ত্রীর নিজস্ব ট্যুইটার হ্যান্ডেল থেকে একটি বিতর্কিত পোস্ট করা হয়। যেখানে লেখা হয়, ‘ বিপুল পরিমাণ ক্রিপ্টোকারেন্সি কিনে তা সাধারণ নাগরিকদের মধ্যে বিলিয়ে দেবে ভারত সরকার। বিটকয়েনকে (Bitcoin) বৈধতা দিয়ে দিয়েছে ভারত সরকার’। প্রায় মিনিট তিনেক এই পোস্টটি ঘুরতে থাকে প্রধানমন্ত্রীর টাইমলাইনে। আর তারপর তা নজরে আসতেই ডিলিট করে ট্যুইটার কর্তৃপক্ষ।

   

Modi Hacked tweet v

তবে প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট হ্যাক হয়ে গেলেও, এই ঘটনার পেছনে কে বা কারা রয়েছে, তা এখনও জানা যায়নি। তবে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বিটকয়েন মাফিয়ারা এমন ঘটনা ঘটিয়েছে। কারণ, প্রধানমন্ত্রীর অ্যাকাউন্ট থেকে করা শেষ পোস্টটি ছিল বিটকয়েন সংক্রান্ত। তবে এই বিষয়ে তদন্ত শুরু করে দিয়েছে তথ্যপ্রযুক্তি মন্ত্রকের বিশেষ টিম।

Modi Hacked tweet v

এই ঘটনার পরবর্তীতে প্রধানমন্ত্রীর দফতর থেকে এক ট্যুইট মারফত জানানো হয়, ‘সাময়িকভাবে হ্যাকারদের নিয়ন্ত্রণে চলে গিয়েছিল প্রধানমন্ত্রীর ট্যুইটার অ্যাকাউন্টটি। ট্যুইটার কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করছে। ওই সময়ে যে পোস্ট করা হয়েছিল, তা যেন সঠিক বলে গণ্য করা না হয়’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর