সরকারী সহায়তায় খুব অল্প বিনিয়োগে শুরু করুন এই ব্যবসা, প্রতি মাসে হবে মোটা টাকা আয়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: আপনি যদি কোন ব্যবসা করতে চান, তবে আমরা আপনাকে এমন একটি ভাল পরামর্শ দিচ্ছি, যার ফলে আপনি বাম্পার উপার্জন করতে পারেন। অল্প টাকা ইনভেস্ট করে এই ব্যবসা শুরু করা যায় এবং মাসে অনেক আয় করা যায়।

আসলে আপনি একটি কাটলারি উৎপাদন ইউনিট স্থাপন করতে পারেন। সবচেয়ে ভালো ব্যাপার হল এই ব্যবসা শুরু করার জন্য আপনি ভারত সরকারের মুদ্রা প্রকল্প থেকেও সাহায্য পাবেন। আমরা আপনাকে জানিয়ে রাখছি যে কাটলারি উৎপাদন ইউনিট এমন একটি ব্যবসা, যার চাহিদা প্রতিটি ঘরেই রয়েছে। এছাড়াও পার্টি, বিয়ে, পিকনিক এবং খাবারের দোকানে কাটলারির চাহিদা রয়েছে। সেই সঙ্গে হাতের যন্ত্র এবং কৃষিকাজে ব্যবহৃত কিছু গুরুত্বপূর্ণ যন্ত্র থেকেও কাটলারি তৈরি করা যায়। এছাড়াও আপনি এটি একটি বড় আকারে রপ্তানি করতে পারেন।

   

এতে ধাতুর তৈরি কাটলারি তৈরির ব্যবসা শুরু করতে পারেন। এই ব্যবসা শুরু করার জন্য, আপনার শুধুমাত্র ১.১৪ লক্ষ টাকা থাকতে হবে। এর জন্য, আপনি সরকারের মুদ্রা প্রকল্পের অধীনে ঋণ নিতে পারেন। সেটআপের জন্য আপনাকে প্রায় ১.৮ লাখ টাকা খরচ করতে হবে।

এর জন্য আপনার প্রয়োজন হবে ওয়েল্ডিং সেট, বাফিং মোটর, ড্রিলিং মেশিন, বেঞ্চ গ্রাইন্ডার, হ্যান্ড ড্রিলিং, হ্যান্ড গ্রাইন্ডার, বেঞ্চ, প্যানেল বোর্ড এবং অন্যান্য সরঞ্জাম। এছাড়াও, আপনাকে কাঁচামালের জন্য প্রায় ১.২ লক্ষ টাকা খরচ করতে হবে। প্রতিবেদনে বলা হয়, এ কাঁচামাল থেকে প্রতি মাসে ৪০ হাজার কাটলারি, ২০ হাজার হ্যান্ড টুল এবং ২০ হাজার কৃষি উপকরণ উৎপাদন করা যায়।

money indian rupee a

সরকারের প্রকল্প প্রতিবেদন অনুসারে, সমাপ্ত পণ্যটি প্রতি মাসে ১.১০ লক্ষ টাকা বিক্রি করবে বলে আশা করা হচ্ছে। এর উৎপাদনে প্রতি মাসে প্রায় ৯১,৮০০ টাকা খরচ হবে। সেই অনুযায়ী, প্রতি মাসে আপনার ১৮,০০০ টাকার বেশি লাভ হবে। ঋণ পরিশোধ এবং প্রণোদনার খরচ বাদ দিলে আপনার মোট লাভ ১৪,৪০০ টাকার বেশি হবে।

আপনি যদি কাটলারি ব্যবসা শুরু করার জন্য ঋণ নিতে চান, তাহলে আপনি প্রধানমন্ত্রী মুদ্রা যোজনার অধীনে যেকোনো ব্যাঙ্কে আবেদন করতে পারেন। এর জন্য একটি ফর্ম পূরণ করতে হবে, যাতে নাম, ঠিকানা, ব্যবসার ঠিকানা, শিক্ষা, বর্তমান আয় এবং কত ঋণের প্রয়োজন তার সমস্ত বিবরণ দিতে হবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর