রাতের অন্ধকারে নেতাজির মূর্তি ভেঙে পালালো দুষ্কৃতীরা, তুমুল উত্তেজনা কাঁচরাপাড়ায়

বাংলাহান্ট ডেস্কঃ প্রাতঃভ্রমণে বেরিয়ে এলাকাবাসী দেখেন ভাঙা অবিস্থায় পড়ে রয়েছে নেতাজির (Subhas Chandra Bose) মূর্তি! বেদির উপর পড়ে রয়েছে ভাঙা মূর্তিটী, আর বাকি অংশও টুকরো টুকরো হয়ে পড়েছে। আর এই বিষয় নিয়েই চাঞ্চল্য ছড়িয়েছে কাঁচরাপাড়ায় (Kanchrapara)। প্রশ্ন উঠতে থাকে, এই মহান ব্যক্তির মূর্তি এভাবে ভেঙে দিল কে বা কারা?

বিষয়টা হল, কাঁচরাপাড়ার ১০ নম্বর ওয়ার্ড সংলগ্ন বিনোদনগরের খেলার মাঠে বহুদিন ধরেই একটি নেতাজি মূর্তি রয়েছে। চারপাশে সবুজ রেলিং দিয়ে ঘেরা এই মাঠে অনেকেই প্রাতঃভ্রমণ করার জন্য আসে, ছেলে মেয়েরা খেলাধূলাও করে। বেশ জমজমাট এই মাঠ।

bhjhjbcb

রোজকারের মত সোমবার সকালেও নিজেদের প্রয়োজনে কিছু মানুষ এসেছিলেন এই মাঠে। কিন্তু মাঠে এসেও অবাক হয়ে যান তাঁরা। দেখেন মাটিতে পড়ে রয়েছে নেতাজি সুভাষ চন্দ্র বোসের মূর্তিটি। মূর্তি থেকে মাথাটি পড়ে রয়েছে নীচে বেদির উপর এবং পাশে টুকরো টুকরো হয়ে পড়ে রয়েছে দেহের বাকি অংশ।

ঘটনার খবর পুলিশের কানে যেতেই, ঘটনাস্থল পরিদর্শন করে যায় পুলিশ। স্থানীয়রা জানিয়েছেন, এই মাঠে অনেক বাচ্চারা খেলাধূলা করতে আসে। তবে এদিন সকালে এই দৃশ্য দেখে আমরা এর তীব্র প্রতিবাদ করি। এই ঘটনার বিচার চাই এবং দোষীর শাস্তির দাবি জানাচ্ছি।

এখন প্রশ্ন উঠছে, পরাধীনতার শৃঙ্খল থেকে দেশকে রক্ষার জন্য যে মহাপুরুষ আত্মত্যাগ করেছিলেন, যার নাম ছড়িয়ে রয়েছে দেশের সবর্ত্র, তাঁর মূর্তি এইভাবে কে ভেঙে দিল? এই বিষয় নিয়ে নিন্দার ঝড় উঠেছে বিভিন্ন মহলে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর