রোহিতের অধিনায়কত্বে খেলতে নারাজ? সাউথ আফ্রিকায় ওয়ানডে সিরিজ থেকে নাম প্রত্যাহার কোহলির

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি, বিসিসিআই ওডিআই অধিনায়ক হিসাবে বিরাট কোহলিকে সরিয়ে রোহিত শর্মাকে নতুন অধিনায়ক করেছে, যার পরে ভারতীয় দলের অন্দরমহলেই কিছু বিতর্কের সৃষ্টি হয়েছে বলে শোনা যাচ্ছে। বিসিসিআই-এর এই সিদ্ধান্তে বিরাট কোহলি এখনও ক্ষুব্ধ এবং দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত হতে চলা ওডিআই সিরিজ থেকে নিজেকে প্রত্যাহার করে নিয়েছেন বলে জানা গেছে। যদিও এই খবরের সত্যতা সম্পর্কে এখনও কেউই ওয়াকিবহাল নয়।

যদি খবরটি সত্যি হয় তাহলে বিরাট কোহলিকে রোহিত শর্মার অধিনায়কত্বে খেলতে দেখা যাবে না। ভারতের দক্ষিণ আফ্রিকা সফর ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে। প্রথমে তাদের ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। ১৯শে জানুয়ারি থেকে প্রথম ওডিআই ম্যাচটি শুরু হবে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে। টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, কোহলি তার মেয়ে ভামিকার প্রথম জন্মদিন উদযাপনের জন্য সময় বের করছেন। গত বছরের ১১ই জানুয়ারি জন্মগ্রহণ করেছিলেন বিরাট কোহলির কন্যা। টেস্ট সিরিজ শেষ হওয়ার পরে কোহলি তার পরিবারের সাথে ছুটির পরিকল্পনা করছেন বলে জানা যাচ্ছে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ টেস্ট ম্যাচ শুরু হবে ১১ জানুয়ারি এবং ওয়ানডে ম্যাচ শুরু হবে ১৯ জানুয়ারি থেকে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ান ডে দল এখনও ঘোষণা করা হয়নি।

   

IMG 20211108 205736

গত মাসে, বিরাট কোহলিকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজেও বিশ্রাম দেওয়া হয়েছিল এবং মুম্বাই টেস্টে ফিরে আসার আগে কানপুর টেস্টেও বিশ্রাম দেওয়া হয়েছিল। তিনি এর আগে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন, যেটি ভারতের হয়ে সাদা বলের ক্রিকেটে অধিনায়ক হিসাবে তার শেষ ম্যাচ ছিল। রোহিত শর্মা এখন পর্যন্ত ১০টি ওয়ানডেতে ভারতের অধিনায়কত্ব করেছেন। তার নেতৃত্বেই এশিয়া কাপের ট্রফিও জিতেছে ভারত।

হ্যামস্ট্রিং ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজ থেকে বাদ পড়েছেন রোহিত শর্মা। তার চোট গুরুতর বলে জানা গেছে এবং এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজও রোহিত খেলতে পারবেন না বলে ধারণা করা হচ্ছে। এমন পরিস্থিতিতে বিসিসিআইয়ের সামনে সমস্যা হল ওয়ান ডে সিরিজে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব কে করবেন? যদি বিরাট কোহলির কাছ থেকে অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়, তবে তিনি এর জন্য উপলব্ধ নাও হতে পারেন। এমনকি ওডিআই সিরিজের জন্য ভারতীয় দলের সহ-অধিনায়কের নামও ঘোষণা করেনি বিসিসিআই। ফলে গোটা ব্যাপারটাই রয়েছে ধোঁয়াশার আড়ালে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর