কোহলির কথায় ৪ বছর পর এই তারকা ক্রিকেটারকে নেওয়া হয়েছিল ভারতীয় দলে, জানালেন সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্ক: অফস্পিনার আর অশ্বিনের টি টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে বাছাই নিয়ে বড়সড় প্রকাশ করেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি বলেছিলেন যে বিরাট কোহলি বিশ্বকাপ দলে অভিজ্ঞ অফস্পিনার অশ্বিনকে চেয়েছিলেন। সে কারণেই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে এই বোলারকে। টি টোয়েন্টি বিশ্বকাপে প্রায় ৪ বছর পর ভারতের সীমিত ওভারের দলে ফিরেছিলেন অশ্বিন। তিনি ভারতের হয়ে সর্বশেষ ওডিআই খেলেছিলেন ২০১৭ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০১৭ সালে, কুলদীপ যাদব এবং যুজবেন্দ্র চাহাল সীমিত ওভারের দলে যোগ দেওয়ার পরে অশ্বিন দলের বাইরে ছিলেন।

ক্রীড়া সাংবাদিক বোরিয়া মজুমদারের সাথে কথোপকথনে সৌরভ গাঙ্গুলী বলেছেন, “ অশ্বিন আর কখনও সীমিত ওভারের দলের অংশ হবেন কিনা আমি নিশ্চিত ছিলাম না। কিন্তু বিরাট কোহলি তাকে বিশ্বকাপের জন্য দলে চেয়েছিলেন এবং যত সুযোগ পেয়েছেন, এই বোলার তার পুরো সদ্ব্যবহার করেছেন এবং দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। অশ্বিন টি-টোয়েন্টি বিশ্বকাপের ৩ ম্যাচে ৬ উইকেট নিয়েছিলেন এবং তারপরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজেও দুর্দান্ত পারফর্ম করেছিলেন। কিন্তু আশ্চর্যজনক ভাবে সেই বিশ্বকাপের আগে, গত আইপিএলের ১৩ ম্যাচে তিনি মাত্র ৭ উইকেট নিয়েছিলেন। নতুন অধিনায়ক রোহিত শর্মা এবং কোচ রাহুল দ্রাবিড়ও সম্প্রতি অশ্বিনকে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ অংশ হিসাবে বর্ণনা করেছেন।”

   

IMG 20210909 191637

সৌরভ আরও বলেছেন, “সবাই এখন অশ্বিনের পারফরম্যান্স নিয়ে কথা বলছে। কানপুর টেস্টের পর দ্রাবিড়ও বলেছেন- তিনি অশ্বিনকে সর্বকালের সেরা বোলারদের মধ্যে একজন হিসেবে দেখেন। অশ্বিনের প্রতিভা খুঁজে পেতে আপনার রকেট সায়েন্স জানার দরকার নেই। সবাই যা দেখছে, আমি যা দেখেছি তার ভিত্তিতেই প্রশংসা করেছি।”

অশ্বিন সম্প্রতি নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজে মোট ১৪ উইকেট নিয়েছেন। এই সিরিজেই তিনি টেস্টে ভারতের হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়েছিলেন। হরভজন সিংকে পেছনে ফেলেছেন তিনি। সেই সঙ্গে রিচার্ড হ্যাডলি-কে পেছনে ফেলে টেস্টে ভারত বনাম নিউজিল্যান্ড দ্বৈরথের সর্বোচ্চ উইকেটশিকারী হয়েছেন। অশ্বিন এখনও পর্যন্ত ভারতের হয়ে ১১১ টি একদিনের ম্যাচ এবং ৫১ টি টি-টোয়েন্টি খেলেছেন। এই দুই ফরম্যাটে তার ২১১টি উইকেট রয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর