কমছেই না কোহলির সমস্যা, এবার আরও একটি বিষয়ে রোহিতের থেকে পিছিয়ে গেলেন বিরাট

বাংলা হান্ট নিউজ ডেস্ক: গত কয়েকটা মাস ধরে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না ভারতীয় টেস্ট দলের অধিনায়ক বিরাট কোহলির। হঠাৎ বিরাটের কাছ থেকে ওডিআই দলের অধিনায়কত্ব ছিনিয়ে নিয়েছে বিসিসিআই। একইসঙ্গে, খবরে প্রতিনিয়ত শুধু বিরাট বনাম রোহিত বা বিরাট বনাম সৌরভ বিতর্কের কথাই বলা হচ্ছে। কিন্তু এরই মধ্যে বিরাটের দরজায় কড়া নাড়ল নতুন সমস্যা। আরও একটি বিষয়েও রোহিত শর্মা তাকে পেছনে ফেলে এগিয়ে গেছেন।

টেস্ট র‌্যাঙ্কিংয়ে বিরাটকে অনেক পিছনে ফেলে দিয়েছেন ভারতীয় সীমিত ওভারের দলের অধিনায়ক রোহিত শর্মা। আসলে, আইসিসি সম্প্রতি টেস্ট র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে টেস্ট অধিনায়ক বিরাট কোহলি ষষ্ঠ থেকে সপ্তম স্থানে নেমে গিয়েছেন। একই সঙ্গে পঞ্চম স্থানে রয়েছেন রোহিত শর্মা। রোহিত বেশ কিছুদিন ধরে প্রতিটি ফরম্যাটেই দুর্দান্ত ব্যাটিং করেছেন। যেখানে বিরাটের ব্যাট সব ফরম্যাটেই নীরব।

   

Marnus Labuschagne

অপরদিকে সতীর্থ স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনকে পেছনে ফেলে আইসিসি টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটার মারনাস লাবুশানে দুই ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। একই সঙ্গে অ্যাশেজের প্রথম টেস্টে আগ্রাসী শতরান করা ট্র্যাভিস হেডও অনেকটা এগিয়েছেন। মিরপুরে বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সের পর পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদির র‌্যাঙ্কিংয়ে উন্নতি অব্যাহত রয়েছে। এবার টেস্ট বোলিং র‌্যাঙ্কিংয়ে তিন নম্বরে চলে এসেছেন তিনি। অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড এবং কিউয়ি পেসার টিম সাউদিকে পেছনে ফেলে দুই স্থান এগিয়ে এসেছেন আফ্রিদি। আফ্রিদির স্বদেশী হাসান আলিও জায়গা করে নিয়েছেন সেরা দশে। একই সময়ে, নতুন অস্ট্রেলিয়ান অধিনায়ক প্যাট কামিন্স, গাব্বাতে ইংল্যান্ডের বিরুদ্ধে তার সাত উইকেট শিকারের পর তার বোলিং র‌্যাঙ্কিং-এর নম্বর ১ বজায় রেখেছেন।

প্রথম অ্যাশেজ টেস্টের পর চতুর্থ স্থান থেকে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন মার্নাস লাবুশানে। এই সাফল্যে তিনি স্মিথ এবং উইলিয়ামসনকে ছাড়িয়ে গেছেন, যারা একটি করে স্থান হারিয়েছেন। গাব্বাতে সেঞ্চুরি করা হেড ১৬ স্থান এগিয়ে শীর্ষ ১০-এ উঠে এসেছেন। বর্তমানে তিনি দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি ককের সাথে দশম স্থানে রয়েছেন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর