রোহিতের জায়গায় এই তরুণ তারকাকে সুযোগ না দিয়ে বড় ভুল বিসিসিআইয়ের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি সেঞ্চুরিয়নে ২৬শে ডিসেম্বর থেকে শুরু হবে। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় দুপুর দেড়টায়। এই টেস্ট সিরিজে চোট পেয়ে রোহিত শর্মা আউট হলেও নির্বাচকরা রোহিতের জায়গায় কোনও তারকা ব্যাটার-কে না বেছে হয়তো বড় ভুল করেছেন। নির্বাচকদের উপেক্ষিত এই তরুণ ক্রিকেটারও রোহিত শর্মার মতোই ঝড়ো ব্যাটিংয়ে পারদর্শী।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। রোহিত শর্মার চোটের পর পৃথ্বী শ-কে দলে না নেওয়া নির্বাচকদের বড় ভুল বলার প্রমাণিত হতে পারে। টেস্ট সিরিজে অনেক তরুণ ও নতুন ক্রিকেটারকে সুযোগ দেওয়া হলেও পৃথ্বী শ-এর মতো শক্তিশালী ওপেনারকে অব্যাহতভাবে উপেক্ষা করে আসছেন নির্বাচকরা। পৃথ্বী শ বর্তমানে বিশ্বের সবচেয়ে বিপজ্জনক ব্যাটসম্যানদের একজন।

   

prithvishawdc300319 0

পৃথ্বী শ-এর জায়গায় নির্বাচকরা ক্রমাগত টেস্ট দলে শুভমান গিলকে বেছে নিচ্ছেন। শুভমান গিল ২০১৮ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পৃথ্বী শ-এর অধিনায়কত্বে খেলেছেন, কিন্তু এখন পৃথ্বী শ’কে মূল দল ভারত থেকে দলে ঠেলে দেওয়া হচ্ছে। নির্বাচকরা প্রতিনিয়ত পৃথ্বী শকে বাইরে রাখছেন। ২০২০-২১ অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ থেকে দলের বাইরে রয়েছেন এই ওপেনার। পৃথ্বী শ-কে অবশ্যই ২০২১ সালের ইংল্যান্ড সফরের জন্য দলে সুযোগ দেওয়া যেতে পারতো, কিন্তু তিনি একটি ম্যাচও মাঠে নামার সুযোগ পাননি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে রোহিত শর্মা চোট পেয়ে আউট হওয়ায় পৃথ্বী শও সুযোগ পাবেন বলে আশা করা হচ্ছিল, কিন্তু তা হয়নি। এখানে বলে রাখা ভালো যে রোহিত শর্মার বয়স বর্তমানে ৩৪ বছর এবং এই বয়সের পরে, বেশিরভাগ ক্রিকেটারই কয়েক বছরের মধ্যে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন, তাই আগামী দিনে রোহিতের পরিবর্তে ভারতীয় টেস্ট দলে একজন নতুন ওপেনার দরকার। হবে। এই দায়িত্ব সামলাতে পারেন তরুণ ব্যাটসম্যান পৃথ্বী শ। কিন্তু ফিটনেস ও নানা সমস্যায় তিনি দলে সুযোগ পান না।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর