করোনা আবহেও সাহায্য করেছেন পড়শি দেশকে, মোদীকে সর্বোচ্চ নাগরিক সম্মান দিচ্ছে ভুটান

বাংলাহান্ট ডেস্কঃ পড়শি দেশেও সম্মানিত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (narendra modi)। পেতে চলেছেন সর্বোচ্চ নাগরিক সম্মান। এমনটাই ঘোষণা করল ভুটান (bhutan) সরকার। দেওয়া হবে ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘গাদাগ পেল গি খোরলো’ (Ngadag Pel gi Khorlo)।

করোনা আবহে বিনা দ্বিধায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন পড়শি দেশের দিকে। যখন বিশ্বের একের পর এক বৃহৎ দেশ করোনার কাছে কাবু হয়ে পড়েছিল, সেই সময় দেশের মানুষ করোনা আক্রান্ত হওয়া সত্ত্বেও, দেশবাসীকে সুস্থ করার পাশাপাশি ভারত সাহায্য করেছে বিভিন্ন দেশের মানুষকে সুস্থ করতে। পাঠিয়েছে প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী থেকে শুরু করে, পাঠিয়েছে খাদ্যবস্তুও।

   

এই বিষয়ে আগেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রশংসিত হয়েছেন বিশ্বের দরবারে। আর এবার আবারও তাঁকে সম্মান জানাল প্রতিবেশি বন্ধু দেশ ভুটান। বিপদের সময় বন্ধু দেশের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে দেওয়া হবে ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান ‘গাদাগ পেল গি খোরলো’- এমনটাই জানালো ভুটান সরকার।

এবিষয়ে ভুটান প্রধানমন্ত্রী দফতর থেকে এক বিবৃতি জারি করে জানানো হয়েছে, ‘বহু বছর ধরে এমনকি করোনা আবহে ভুটানকে নিঃশর্ত বন্ধুত্ব এবং সমর্থন দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁকে সর্বদাই একজন মহান, আধ্যাত্মিক মানুষ হিসাবে দেখেছি। ভুটানবাসীর পক্ষ থেকেও তাঁকে অনেক অভিনন্দন। তাই ভুটানের সর্বোচ্চ নাগরিক সম্মান ”গাদাগ পেল গি খোরলো” সম্মানে প্রধানমন্ত্রী মোদীকে সম্মানিত করা হবে। এই সম্মান তাঁরই প্রাপ্য’।

এছাড়াও ভুটানের প্রধানমন্ত্রী বলেন, ‘নিঃশর্ত বন্ধুত্বের সম্পর্ক রয়েছে ভারত এবং ভুটানের মধ্যে। বেশকিছু বছর ধরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভুটানকে সাহায্য করে চলেছেন। বিশেষত করোনা আবহে অনেক সাহায্য করেছেন’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর