করাচিতে ব্যস্ত বাজারে তীব্র বিস্ফোরণ, মৃত কমপক্ষে ১০, সংখ্যা আরও বাড়ার আশঙ্কা

বাংলাহান্ট ডেস্কঃ রোজকার দিনের চেনা ছন্দে হঠাৎ বড় পরিবর্তন। আচমকাই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল করাচি (Karachi)। শনিবার দুপুরের এই ঘটনায় আতঙ্ক ছড়ায় সর্বত্র। জানা গিয়েছে, এখনও অবধি এই ঘটনায় জখম হয়েছেন ১৩ জন এবং প্রাণ হারিয়েছেন প্রায় ১০ জন।

স্থানীয় সূত্রে খবর, শেরশাহ পর্চা চক এলাকায় নালার মধ্যে দিয়ে গ্যাসের পাইপ লাইন রয়েছে। আর উপরে রয়েছে বেসরকারি ব্যাংকের বিল্ডিং। আর সেই গ্যাসের পাইপ লাইন ফেটে গিয়েই ঘটে যায় এই বিপত্তি। যার ফলে মুহূর্তেই আগুন লেগে যায় ওই এলাকায় এবং ছড়িয়ে পড়ে বিষাক্ত গ্যাস।

   

Blast in Pakistan

ঘটনার খবর পেয়েই সেখানে যুদ্ধকালীন তৎপরতার সঙ্গে শুরু হয় উদ্ধার কাজ। এখনও বেশ কিছু মানুষ ওই ধবংস্তূপের নিচে চাপা পড়ে আছে বলে অনুমান করা হচ্ছে। পুলিশ সূত্রে খবর, গ্যাস পাইপ লাইনে এই বিস্ফোরণ ঘটে। আর পাইপের মধ্যে বিষাক্ত গ্যাস থাকার কারণেই মারাত্মক ক্ষতি হয়। তবে শনিবার হওয়ায় ব্যাঙ্কে কর্মী কম সংখ্যায় ছিলেন। তবে গ্রাহক ছিলেন অনেকেই।

দুটি বিরাট আকারের মেশিন আনা হয়েছে এবং যুদ্ধকালীন তৎপরতায় চলছে উদ্ধারকাজ। উপস্থিত ব্যক্তিদের থেকে জানা গিয়েছে, শনিবার হওয়ায় কম কর্মী ছিলেন ব্যাঙ্কে এবং সেই সময় উপস্থিত ছিলেন ৭ জন কর্মী। তবে জানা গিয়েছে, দুর্ঘটনার সময় ১০ জনের দেহ সেখানেই ছিন্ন ভিন্ন হয়ে যায় এবং আহত ১৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এবিষয়ে সাহেদ মহতরমা বেনজির ভুট্টো হাসপাতালের ট্রমা কেয়ার সেন্টারের বিভাগীত প্রধান ডা. সাবিরপ মেমন জানিয়েছেন, ঘটনাস্থল থেকে আহত ১৩ জনের মধ্যে ৪ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন। তবে কিভাবে এই ঘটনা ঘটল, তা এখনও জানা যায়নি। তদন্ত চলছে।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর