বেঞ্চে উঠে সাদা কাগজ দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে সিসিটিভি ক্যামেরা! বেলেঘাটা থেকে প্রকাশ্যে এল ফুটেজ

বাংলাহান্ট ডেস্কঃ শুরু হয়ে গিয়েছে কলকাতা পুরনির্বাচনের ভোটদান পর্ব। সকাল থেকেই বুথে বুথে দেখা যাচ্ছ ভোটারদের ভিড়। তবে দিনটা রবিবার হওয়ায়, ভিড় কিছুটা কম চোখ পড়ছে। তবে এরই মধ্যে সকাল সকাল সিপিএমের তরফ থেকে করা হয়েছিল এক বড়সড় অভিযোগ। এবার তারই প্রমাণ মিলল হাতে নাতে।

সুষ্ঠ ভাবে ভোটদান প্রক্রিয়া সম্পন্ন করার জন্য আলাদতের নির্দেশেই সমস্ত বুথে সিসিটিভির ব্যবস্থা করেছে রাজ্য নির্বাচন কমিশন। যাতে কোনরকম কোন সমস্যা ধরা পড়ে সিসিটিভিতে সেই কারণেই এই ব্যবস্থা। তবে সিপিএমের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছিল বেলেঘাটার (beleghata) ৩৬ নং ওয়ার্ডের এক বুথে সাদা কাগজ দিয়ে সিসিটিভি ক্যামেরা ঢেকে দিচ্ছে তৃণমূল (tmc) কর্মীরা।

ghhvvh

তবে অভিযোগ উঠলেও, তা প্রথমে নস্মাৎ করে দিয়েছিলেন বুথের প্রিসাইডিং অফিসার। তিনি জানিয়েছিলেন, প্রথম থেকেই সচল রয়েছে বুথের সিসিটিভি ক্যামেরা, কোন সমস্যা হয়নি। কিন্তু তারপর প্রকাশে এল সিসিটিভি ফুটেজ। আর তা আসতেই নতুন করে তোলপাড় শুরু হয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে।

বুথের সিসিটিভি ফুটেজ থেকে দেখা যায়, এক ব্যক্তি বেঞ্চের উপর উঠে দাঁড়িয়ে, সাদা কাগজ দিয়ে ঢেকে দিচ্ছেন বুথ মধ্যস্থ সিসিটিভি ক্যামেরা। নজরদারি এড়াতেই এমন প্রচেষ্টা করা হচ্ছে বলে অনুমান করা হচ্ছে। যদিও প্রথমে এই বিষয়কে অস্বীকার করলেও, পরবর্তীতে প্রমাণ হাতেনাতে পাওয়ার পর শোরগোল পড়ে গিয়েছে। শুরু হয়েছে নতুন বিতর্ক।

এখানেই শেষ নয়, অভিযোগ উঠেছে ওই বুথে সকাল থেকে আবার এজেন্টদেরও বসতে দেওয়া হচ্ছে না।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর