ক্রিকেট ইতিহাসে ঘটে গেল বড় অঘটন, ক্লিন বোল্ড হওয়ার পরেও নটআউট ব্যাটার! ভাইরাল ভিডিও

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ক্রিকেট ইতিহাসে ঘটে গেল বিস্ময়কর ঘটনা। একজন ব্যাটার ক্লিন বোল্ড হয়েও আউট হওয়া থেকে বেঁচে গেলেন। শুনলে হয়তো বিশ্বাস হবে না, কিন্তু অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হতে যাওয়া মহিলা জাতীয় ক্রিকেট লিগে এমনই এক দৃশ্য দেখা গেছে। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত মহিলা জাতীয় ক্রিকেট লিগে কুইন্সল্যান্ড এবং তাসমানিয়ার মধ্যে খেলায়, ব্যাটার জর্জিয়া উলকে বোলার বেলিন্ডা ভাকারেভা ক্লিন বোল্ড করেছিলেন, কিন্তু তারপরও তিনি মাঠে ছিলেন।

বলটি কোনও ত্রুটিপূর্ণ ডেলিভারি, অর্থাৎ নো বল বা ডেড বলও ছিল না, তবুও ব্যাটসম্যানকে ফিরে যেতে হয়নি। ঘটনাটি ঘটে কুইন্সল্যান্ডের ইনিংসের ১৪তম ওভারে। এই ওভারে বল করছিলেন তাসমানিয়ার বোলার ভাকারেভা। এই ওভারের প্রথম তিন বলে মাত্র এক রান হয়। একই সময়ে তাসমানিয়ান বোলারের চতুর্থ বলটি সোজা এসে যায় উইকেটরক্ষকের গ্লাভসে। কিন্তু তার আগেই উইকেটের বেইলগুলো ছড়িয়ে পড়ে।

   

আশ্চর্যজনক ভাবে এই আউট নিয়ে তাসমানিয়ার ফিল্ডারদের পক্ষ থেকে কোনো আবেদন হয়নি। ক্রিকেটের নিয়ম হল ফিল্ডিং দল বা বোলার আবেদন না করলে আম্পায়ার স্বতঃপ্রণোদিত হয়ে ব্যাটসম্যানকে আউট দিতে পারেন না। এখানেও একই ঘটনা ঘটেছে। ধারাভাষ্যকাররা যদিও প্রথমে মনে করেছিলেন যে উইকেটরক্ষকের গ্লাভসের কারণে বেইল পড়ে গেছে, তবে বাস্তবটা ছিল সম্পূর্ণ অন্য।

 

View this post on Instagram

 

A post shared by 7Cricket (@7cricket)

যে সময় এই ঘটনা ঘটে, সেই সময় ব্যাটার জর্জিয়া ৩৯ বল ২৬ রান করে অপরাজিত ছিলেন। যদিও জীবনদান পেয়ে এটি কাজে লাগাতে পারেননি তিনি। তাসমানিয়া ভাগ্যবান যে এই সিদ্ধান্তে তারা খুব বেশি ক্ষতিগ্রস্ত হননি। তা সত্ত্বেও এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল হয়ে যাচ্ছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর