পানামা পেপার মামলায় বৌমা ঐশ্বর্যকে জিজ্ঞাসাবাদ ইডির, সংসদে বিজেপি সরকারকে অভিশাপ জয়ার

বাংলাহান্ট ডেস্ক: পানামা পেপার মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের সমন পেয়েছিলেন ঐশ্বর্য রাই বচ্চন (aishwarya rai bachchan)। আয়কর ফাঁকি দেওয়ার জন‍্য বিদেশে সম্পত্তি গচ্ছিত রাখার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। সোমবার কোনো মতেই হাজিরা এড়াতে পারেননি বচ্চন পরিবারের বধূ। এদিকে সংসদে এসে মেজাজ হারিয়ে বিজেপিকে অভিশাপ দিয়ে বসলেন শাশুড়ি মা জয়া বচ্চন (jaya bachchan)।

সোমবার সংসদে এসেছিলেন সমাজবাদী পার্টির সাংসদ জয়া। এদিন সংসদে মাদক সংশোধনী বিল নিয়ে আলোচনার সময়ে শীতকালীন অধিবেশনে বিরোধী দলের ১২ জন সাংসদকে সাসপেন্ড করার বিষয়ে ক্ষোভ উগরে দেন তিনি। এরপরেই বিজেপি সা‌ংসদদের সঙ্গে তর্ক বিতর্কে জড়িয়ে পড়েন জয়া। তিনি অভিযোগ করেন যে বিজেপি সাংসদরা তাঁকে ব‍্যক্তিগত আক্রমণ করেছে।

Jaya Bachchhan in tmc campaign in kolkata
পালটা জয়া অভিশাপ দেন, বিজেপি সরকারের খারাপ দিন আজ থেকেই শুরু হচ্ছে। তাঁর অভিযোগ, সংসদের কক্ষে বসে কেউ কাউকে ব‍্যক্তিগত ভাবে আক্রমণ করতে পারেন না। এ কারণেই রেগে গিয়েছিলেন তিনি। যদিও অনেকের বক্তব‍্য, বৌমাকে তথা গোটা বচ্চন পরিবারকে ইডির তদন্তের মুখোমুখি পড়তে হতে পারে বলে চিন্তায় রয়েছেন জয়া।

https://twitter.com/ob_serv_er/status/1472927454675156994?t=oAvUBw4ij83LeJ0ULknsXA&s=19

উল্লেখ‍্য, এর আগেও দুবার এই মামলায় জিজ্ঞাসাবাদের জন‍্য ঐশ্বর্যকে সমন পাঠিয়েছিল ইডি। কিন্তু দুবারই সময় চেয়ে নিয়েছেন তিনি। সোমবারই তাঁকে তদন্তকারী সংস্থার দফতরে হাজিরা দিতে বলা হয়। ২০১৭ সাল থেকে এই মামলায় তদন্ত শুরু করে ইডি। বচ্চন পরিবারকে নোটিস পাঠিয়ে বিদেশে তাঁদের সম্পত্তির হিসাব জানাতে বলা হয়েছিল।

রাই সুন্দরী তাঁদের বিদেশি লেনদেনের হিসাব জমাও দিয়েছিলেন ইডিকে। সোমবার টানা পাঁচ ঘন্টা ধরে তদন্তকারীদের জেরার মুখে পড়েন ঐশ্বর্য। উল্লেখ‍্য, পানামা পেপার হল প্রায় ১ লক্ষের বেশি সংখ‍্যার গোপন পেপার যা চুরি করে সংবাদ মাধ‍্যমে ফাঁস করে দেওয়া হয়েছিল ২০১৬ সালে।


Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর