শুরু হয়ে গেছে গণনা, প্রথম রাউন্ডে ৬৫ ওয়ার্ডে এগিয়ে তৃণমূল, দেখেনিন বাকিরা কতটা এগিয়ে

বাংলাহান্ট ডেস্কঃ রবিবার ছিল কলকাতা পুরনির্বাচন (Kolkata Municipal Election)। আর আজ রয়েছে সেই নির্বাচনের ফল প্রকাশ। সকাল থেকেই শুরু হয়ে গিয়েছে গণনার প্রস্তুতি। ইতিমধ্যে গণনা শুরুও হয়ে গিয়েছে। জানা গিয়েছে, ভিডিয়োগ্রাফিও করা হবে সমস্ত প্রক্রিয়াটা এবং গণনাকেন্দ্রে থাকবে সিসিটিভি ক্যামেরাও। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর আজকের নির্বাচনের ফলাফলের দিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলা।

ভোট হয়েছে ১৪৪ ওয়ার্ডে। প্রার্থী ছিলেন মোট ৯৫০ জন এবং মোট ভোটার সংখ্যা ছিল ৪০ লক্ষ ৪৮ হাজার ৩৫৭। এবার গণনা চলছে ১১ টি কেন্দ্রে। গণনা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে জারি করা হয়েছে ১৪৪ ধারা। রয়েছেন একজন করে সহকারী মিউনিসিপ্যাল রিটার্নিং অফিসার। সঙ্গে মোতায়েন রয়েছে কুইক রেসপন্স টিম এবং রেডিয়ো ফ্লাইং স্কোয়াড। নিরাপত্তার জন্য থাকছে তিন হাজার পুলিশ।

20ef392549784a47bdf872c38b64fed1 18

সূত্রের খবর, প্রথমে শুরু হয়েছে ইডি ভোট গণনা।সর্বোচ্চ গণনা হতে পারে ১৬ রাউন্ড এবং সর্বনিম্ন গণনা হবে ১৩ রাউন্ড। প্রতিটি গণনাকেন্দ্রে সাতটি টেবিলে গণনা হবে বলেও জানা গিয়েছে।

নিয়ম অনুযায়ী, গণনাকেন্দ্রে ঢোকার ৪৮ ঘন্টা আগে আরটিপিসিআর পদ্ধতিতে করানো কোভিড পরীক্ষার রিপোর্ট দেখাতে হবে। সেই সঙ্গে গণনাকেন্দ্রের ভেতরে প্রবেশের সময় সাদা কাগজ আর পেন ছাড়া কিছুই সঙ্গে রাখা যাবে না।

প্রসঙ্গত, ২০১৫ সালে পুরভোটে বিরোধীদের প্রাপ্য মোট আসন সংখ্যা ছিল ৩০‌। যার মধ্যে বামেরা পেয়েছিল ১৫, বিজেপি ৭ টি আসন, কংগ্রেস ৫ টি এবং অন্যেরা ৩ ওয়ার্ডে জয়ী হয়েছিল। তবে গতবার ১১৪ টি আসনে জয়ী হলেও এবার ১৩৪ টি আসনে জয়ের স্বপ্ন দেখছে তৃণমূল শিবির।

WB9জানা গিয়েছে, প্রথম রাউন্ডের গণনার পর ৬৫ টি ওয়ার্ডে তৃণমূল, ৪ টিতে বিজেপি, ২ টিতে কংগ্রেস, ১টিতে বামেরা ও ১টি নির্দলরা এগিয়ে।


Avatar
Smita Hari

সম্পর্কিত খবর