বঙ্গ বিজেপিতে বড়সড় রদবদল, যুব মোর্চা থেকে সরলেন সৌমিত্র খাঁ, দায়িত্ব পেলেন এক চিকিৎসক

বাংলা হান্ট ডেস্কঃ বঙ্গ বিজেপির রাজ্য কমিটিতে বড়সড় রদবদল ঘটেছে। কলকাতা পুরসভা নির্বাচনের ফল প্রকাশের ঠিক একদিন পরেই এই রদবদল ঘটল। বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার রাজ্য কমিটির নামের তালিকা দিল্লিতে পাঠিয়েছিলেন। তা বুধবার কলকাতায় চলেও এসেছে। বিজেপির তরফ থেকে নতুন কমিটির সদস্যদের নামও ঘোষণা করা হয়েছে।

নতুন কমিটিতে বড়সড় রদবদল করেছেন অমিত শাহ, জেপি নাড্ডা ও নরেন্দ্র মোদীর কেন্দ্রীয় নেতৃত্ব। বাঁকুড়ার বিজেপির সাংসদ সৌমিত্র খাঁ যিনি এতদিন বঙ্গ বিজেপির যুব মোর্চার সভাপতি ছিলেন, এখন ওনার বদলে একুশের নিরাবচনে কসবা থেকে বিজেপির প্রার্থী ডঃ ইন্দ্রনীল খাঁ-কে করা হয়েছে। পাশাপাশি মহিলা মোর্চার সভাপতি অগ্নিমিত্রা পলের জায়গায় তনুজা চক্রবর্তীকে নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

   

বঙ্গ বিজেপির নতুন কমিটিতে সৌমিত্র খাঁ রাজ্যের সহ-সভাপতির দায়িত্ব পেয়েছেন। আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পলকে রাজ্যের সাধারণ সম্পাদিকার দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিংকে দলের সহ-সভাপতি করা হয়েছে।

নতুন কমিটিতে নাম নেই বিজেপি নেতা তথাগত রায়ের। বিগত কিছুদিন ধরে দলের নেতাদের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক মন্তব্য করার জেরেই কী ওনাকে কমিটির বাইরে রাখা হয়েছে কী না, সেটা বলা যাচ্ছে না। এছাড়াও দলের মুখপাত্রর তালিকায় রয়েছেন শমিক ভট্টাচার্য, জয়প্রকাশ মজুমদার, শতরূপা সহ আরও অনেকে।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর