রুদ্ধশ্বাস ম্যাচে পিছিয়ে পড়েও পাকিস্তানকে দুরমুশ করে ব্রোঞ্জ জয় ভারতের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির ব্রোঞ্জ পদক জয়ের ম্যাচে পাকিস্তানকে ৪-৩ গোলে হারিয়ে ভারতীয় হকি দল দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছে। ঢাকায় আয়োজিত এই ম্যাচে হাড্ডাহাড্ডি লড়াই পেশ করেছিল দুই পক্ষই। ম্যাচের প্রথম দুই কোয়ার্টার অবধি খেলায় ১-১ গোলে সমতা বজায় থাকলেও শেষ দুই কোয়ার্টারে অ্যাটাকিং খেলা খেলতে থাকে দুই দলের খেলোয়াড়রা। ভারতের পক্ষে গোল করেন মনপ্রীত সিং, সুমিত, বরুণ কুমার ও আকাশদীপ সিং। উল্টোদিকে পাকিস্তানের হয়ে গোল করেন আবদুল রানা, আফরাজ ও আহমেদ নাদিম।

ম্যাচের শুরু থেকেই ভারত ছিল আক্রমণাত্মক। মাত্র এক মিনিটের মধ্যে ৩টি পেনাল্টি কর্নার আদায় করে নেয় ভারত। ম্যাচের দ্বিতীয় মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে ভারতকে এগিয়ে দেন মনপ্রীত সিং। তবে প্রথম কোয়ার্টার শেষ হওয়ার আগে পাকিস্তানও একটি গোল করে স্কোরবোর্ডে সমতা ফিরিয়ে আনে। পাকিস্তানের হয়ে এই ওপেন প্লে থেকে গোলটি করেন আফরাজ।

   

দ্বিতীয় কোয়ার্টারে আর কোনো গোল হয়নি। হাফ টাইমের পর তৃতীয় কোয়ার্টারে পাকিস্তান পেনাল্টি কর্নার পায় এবং সেটিকে গোলে পরিণত করতে কোনো ভুল করেননি পাকিস্তানের আব্দুল রানা। ৩৩ মিনিটে স্কোর ২-১ হয়ে যায় পাকিস্তানের পক্ষে। কিন্তু তৃতীয় কোয়ার্টার শেষ হওয়ার আগেই ভারতকে সমতায় ফেরান সুমিত।

চতুর্থ কোয়ার্টারে ভারত পেনাল্টি কর্নার পায়, কিন্তু তা গোলে পরিণত করতে পারেনি ভারত। কিন্ত তারপরের পেনাল্টি কর্নার থেকে দুর্দান্ত গোল করেন বরুণ কুমার, ভারত এগিয়ে যায় ৩-২ ফলে। এরপর আকাশদীপ সিংয়ের গোলে স্কোর ৪-২ করে ফেলে ভারত। এরপর পাকিস্তান দলের হয়ে তৃতীয় গোলটি করে তাদের ম্যাচে ফেরানোর চেষ্টা করেছিল আহমেদ নাদিম। কিন্তু ৪-৩ ফলেই ম্যাচ শেষ হয়। ভারত অবশেষে ব্রোঞ্জ পদক জিতেছে, কিন্তু ভারতীয় দলকে এই বছর টানা তৃতীয়বারের মতো এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে শিরোপা জয়ের দাবিদার বলে বিবেচনা করা হয়েছিল। কিন্তু সেমিফাইনালে তাদের হারের মুখোমুখি হতে হয়েছিল। মঙ্গলবার খেলা সেমিফাইনালে জাপানের কাছে ৩-৫ গোলে হেরেছে ভারত। ফলে চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন অধরাই থেকে যায়।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর