বলিউডের কিং খানের থেকেও বেশি ধনী সলমন! রইল ভাইজানের মোট সম্পত্তির খতিয়ান

বাংলাহান্ট ডেস্ক: যত বিতর্ক, যত সমালোচনাই হোক না কেন, ভাইজানের ক‍্যারিশমা অগ্রাহ‍্য করার ক্ষমতা নেই কারোরই। আলাদাই সোয়‍্যাগ নিয়ে চলেন তিনি। সে কারণেই তিনি সলমন খান (salman khan)। এই মুহূর্তে বলিউডের সবথেকে শক্ত খুঁটিগুলোর মধ‍্যে অন‍্যতম। দু হাতে যেমন টাকা কামান, তেমনি সমাজসেবার জন‍্যও নামডাক রয়েছে তাঁর। শাহরুখ ও সলমন, বলিউডের এই দুই সুপারস্টারের ফ‍্যানবেসই সবথেকে বড় বলে মানা হয়।

ইন্ডাস্ট্রির প্রথম সারির তারকা দুজনেই। তাঁদের মধ‍্যে তুল‍্যমূল‍্য বিচার বহুদিন ধরেই চলে আসছে। কিন্তু আদতেই কি কিং খানের তুলনায় সলমনের সম্পত্তির পরিমাণ বেশি? জানা যায়, সারা বিশ্বের সবথেকে ধনী ১০০ জন তারকাদের তালিকায় নাম রয়েছে অভিনেতার। শুধু ভারতে নয়, বিদেশেও তাঁর জনপ্রিয়তা তুঙ্গে। বিশেষ করে আরব আমিরশাহীতে সলমনের খ‍্যাতি দেখবার মতো।

   

salman khan
সূত্রের খবর মানলে, সলমনের আনুমানিক সম্পত্তির পরিমাণ ১৯০০ কোটি টাকা! আগামী তিন বছরে এই সম্পত্তি প্রায় ১৪০ শতাংশ বাড়বে। এক বছরে সলমনের আয় প্রায় ১৯২ কোটি টাকা। এক একটি ব্র‍্যান্ডের বিজ্ঞাপনেই ৬-৭ কোটি টাকা কামান তিনি। শোনা যায়, এক একটি ছবির জন‍্য ৭০-৭৫ কোটি টাকা পারিশ্রমিক নেন সলমন। পাশাপাশি ছবি থেকে যা লাভ হয় সেখান থেকেও একটা ভাগ যায় তাঁর পকেটে।

Salman Khan Home Featured
শুধু ছবি নয়, ‘বিগ বস’এ সঞ্চালনাও করেন সলমন। এক একটি পর্বের জন‍্যই ১১ কোটি টাকা নেধ তিনি। তবে ছবি থেকে যে লাভ হয় তার একটা অংশ সরাসরি যায় সলমনের অলাভজনক স্বেচ্ছাসেবী সংস্থা ‘বিইং হিউম‍্যান’এ। মুম্বই ও আরব আমিরশাহী মিলিয়ে বেশ কয়েকটি ফ্ল‍্যাট রয়েছে সলমনের। তিনি নিজে থাকেন বান্দ্রার গ‍্যালাক্সি অ্যাপার্টমেন্টে।এই ফ্ল‍্যাটের দাম আনুমানিক ১৬ কোটি টাকা।

এছাড়া বান্দ্রাতেই আরো একটি অ্যাপার্টমেন্টে ফ্ল‍্যাট রয়েছে তাঁর, যার দাম আনুমানিক ৮০ কোটি টাকা। এ তো গেল বাড়ির কথা। সলমনের কাছে একাধিক বিলাসবহুল গাড়িও। এর মধ‍্যে রয়েছে রোলস রয়েস, মার্সিডিজ বেঞ্জ, রেঞ্জ রেভার, টয়োটা ল‍্যান্ড ক্রুজার, বিএমডব্লিউ, অডির মতো গাড়ি।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর