মিশনারিজ অফ চ্যারিটির কোন অ্যাকাউন্টই বন্ধ করা হয়নি, জানিয়ে দিল স্বরাষ্ট্রমন্ত্রক

বাংলাহান্ট ডেস্কঃ কোনও অ্যাকাউন্টই বন্ধ করা হয়নি- এমনটাই জানিয়ে দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। অর্থাৎ মিশনারিজ অব চ্যারিটির বিরুদ্ধে যে অভিযোগ ওঠার পর, কেন্দ্রের পক্ষ থেকে তাঁদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট সিল করে দেওয়া নিয়ে যে গুজব ছড়িয়েছিল, তা সম্পূর্ণ মিথ্যে- তা প্রমাণ করল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক।

তদন্তের স্বার্থে মাদার টেরিজা প্রতিষ্ঠিত মিশনারিজ অব চ্যারিটির সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কেন্দ্র সরকার, এমন খবর শোনার পর হইচই পড়ে গিয়েছিল সর্বত্র। শুরু হয়েছিল রাজনৈতিক চাপানউতোর। ট্যুইটে এই জন্য কেন্দ্রকে আক্রমণ করতেও বাদ দেননি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার এই বিষয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জানানো হল, কোন অ্যাকাউন্টই বন্ধ করা হয়নি।

0c2ebd92336133bb 1024x682 1

জানা গিয়েছিল, গুজরাটের বডোদরা শহরে মিশনারিজ অফ চ্যারিটির শাখার সন্ন্যাসিনীরা, জোর করে বাইবেল পড়তে বাধ্য করতেন হিন্দু তরুণীদের। সেখানে হিন্দু ধর্মের ভাবাবেগেও আঘাত করা হচ্ছে। নিরামিষভোজী ওই তরুণীদের আমিষ খেতে বাধ্য করা থেকে শুরু করে খ্রিস্টান পরিবারে বিয়ে করতে বাধ্য করছেন তাঁরা। যদিও নিজেদের দিকে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছে সংস্থা। যদিও কলকাতায় মিশনারিজ অফ চ্যারিটির সদর দফতর মাদার হাউজ এবিষয়ে কোন প্রতিক্রিয়া দেয়নি।

শোনা গিয়েছিল, এই অভিযোগ ওঠার পর তদন্তের স্বার্থে মিশনারিজ অব চ্যারিটির সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে কেন্দ্র সরকার। আর এই বিষয় নিয়ে কেন্দ্রকে কটাক্ষ করে ট্যুইটে মুখ্যমন্ত্রী লিখেছিলেন, ‘বড়দিনের উৎসবের মাঝেই কেন্দ্রের পক্ষ থেকে মাদার টেরিজার মিশনারিজ অব চ্যারিটির সব ব্যাঙ্ক অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়ার খবর শুনে আমি খুবই বিস্মিত। এরকম করলে ২২ হাজার রোগী এবং কর্মীরা খাবার এবং ওষুধ পাবেন না। আইন সবার উপরে থাকলেও, এভাবে মানবিক কাজকর্ম বন্ধ হয়ে যাওয়া ঠিক নয়’।

Avatar
Smita Hari

সম্পর্কিত খবর