বর্ষসেরা T20 একাদশ বেছে নিলেন হর্ষ ভোগলে, জায়গা পেলেন মাত্র এক ভারতীয় ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিখ্যাত ধারাভাষ্যকার এবং ক্রিকেট বিশেষজ্ঞ হর্ষ ভোগলে ২০২১ সালের পারফরম্যান্সের ভিত্তিতে সেরা টি টোয়েন্টি প্রথম একাদশ বেছে নিয়েছেন। পাকিস্তানের মহম্মদ রিজওয়ান ও ইংল্যান্ডের জস বাটলারের মধ্যে ওপেনিং জুটি ভালো জমবে বলে মনে করেন তিনি। হর্ষ ভোগলের মতে, মহম্মদ রিজওয়ান এবং বাবর আজম দুজনেই ২০২১ সালে দুর্দান্ত পারফর্ম করেছেন, তবে পাকিস্তানের উইকেটরক্ষক-ব্যাটসম্যানের স্ট্রাইক রেট বাবরের চেয়ে ভাল, তাই তিনি রিজওয়ানকেই অগ্রাধিকার দিয়েছেন।

হর্ষ ভোগলে এই প্রসঙ্গে বলেছেন, ‘আপনি বাবর এবং রিজওয়ানের পরিসংখ্যান ঘেঁটে দেখলে বুঝতে পারবেন যে উভয়ের স্ট্রাইক রেট ১৩০ এর কাছাকাছি। এই বছরটা দুজনের জন্যই চমৎকার কেটেছে।” মিডল অর্ডারে অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও গ্লেন ম্যাক্সওয়েলকে বেছে নিয়েছেন হর্ষ ভোগলে, ইংল্যান্ডের স্পিনার অলরাউন্ডার মঈন আলিও এই তালিকায় স্থান পেয়েছেন।

   

অলরাউন্ডারদের ক্ষেত্রে ওয়েস্ট ইন্ডিজের খেলোয়াড়দের ওপরও আস্থা রেখেছেন হর্ষ ভোগলে। তিনি তার প্রথম একাদশে বেছে নেন আন্দ্রে রাসেল ও সুনীল নারায়ন-কে। বিশেষজ্ঞ বোলার হিসেবে, তিনি আফগানিস্তানের রশিদ খান, পাকিস্তানের শাহীন শাহ আফ্রিদি, দক্ষিণ আফ্রিকান অনরিখ নোকিয়া এবং ভারতের থেকে যশপ্রীত বুমরা-কে বেছে নিয়েছেন। হর্ষ ভোগলে লোকেশ রাহুল, লকি ফার্গুসন, ওয়ানিন্দু হাসরাঙ্গা এবং জনি বেয়ারস্টো-কে ৪ স্ট্যান্ডবাই প্লেয়ার হিসাবে বেছে নিয়েছেন।

প্রথম একাদশটি অনেকটা এরকম:
জস বাটলার, মহম্মদ রিজওয়ান, মিচেল মার্শ, মঈন আলী, গ্লেন ম্যাক্সওয়েল, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রশিদ খান, শাহীন আফ্রিদি, অনরিখ নোকিয়া, যশপ্রীত বুমরা

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর