মাত্র ৬৩৪ টাকায় পাওয়া যাচ্ছে LPG সিলিন্ডার! খুব সহজেই নিয়ে আসুন বাড়িতে

বাংলা হান্ট ডেস্ক: রান্নার গ্যাসের ক্রমবর্ধমান দাম বৃদ্ধিতে জর্জরিত সকলে। দিন দিন নিত্যপ্রয়োজনীয় এই দ্রব্যের ক্রমশ মূল্যবৃদ্ধির জেরে খরচ জোগাতে রীতিমতো কালঘাম ছুটছে মধ্যবিত্তদের। এমতাবস্থায়, সবার জন্য রইল একটি দারুণ সুখবর!

মাত্র ৬৩৩.৫ টাকাতেই এবার মিলতে চলেছে LPG সিলিন্ডার। অবিশ্বাস্য মনে হলেও এটাই সত্যি! গ্রাহকদের জন্য এবার এসে গেল কম্পোজিট সিলিন্ডার। অন্যান্য সিলিন্ডারের চেয়ে তথাকথিত অনেক হালকা এবং নতুন এই সিলিন্ডার সম্পর্কেই জেনে নিন বিশদে।

   

ইন্ডেনের পক্ষ থেকে নিয়ে আসা এই কম্পোজিট গ্যাস সিলিন্ডারে রয়েছে একাধিক সুবিধা। হালকা হওয়ার পাশাপাশি এই সিলিন্ডারে পড়বেনা মরচেও। সবচেয়ে বড়ো কথা হল এই গ্যাসের দাম পড়বে মাত্র ৬৩৩.৫ টাকা। পাশাপাশি, এই সিলিন্ডারের মোট ওজন হল ১৫ কেজি। অর্থাৎ এই সিলিন্ডারে গ্যাস থাকে মোট ১০ কেজি এবং সিলিন্ডারটির ওজন ৫ কেজি।

সুতরাং, অন্যান্য সিলিন্ডারের চেয়ে হালকা হওয়ায় এটি খুব সহজেই বহনযোগ্য এবং ব্যবহারেও সুবিধা হয়। যেসমস্ত পরিবারে সদস্য সংখ্যা কম সেখানে কম্পোজিট সিলিন্ডারের গ্রহণযোগ্যতা খুব বেশি থাকে। এছাড়াও, মহিলারা এবং বয়স্ক মানুষেরাও খুব সহজে এই সিলিন্ডার ব্যবহার করতে পারবেন।

IMG 20220105 165913

পাশাপাশি, অন্যান্য সিলিন্ডারগুলির থেকে এই কম্পোজিট সিলিন্ডার অনেকাংশেই নিরাপদ। আগুন লেগে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হলে এই সিলিন্ডার বিস্ফোরণের জায়গায় গলে গিয়ে প্রাণহানি এবং ক্ষয়ক্ষতি এড়াতে পারে।

এদিকে, ইন্ডিয়ান অয়েল সূত্রে জানা গিয়েছে যে, আপাতত মোট ২৮ টি শহরে পাওয়া যাচ্ছে এই কম্পোজিট সিলিন্ডার। মুম্বাইতে এই সিলিন্ডারের দাম ৬৩৪ টাকা পাশাপাশি, কলকাতায় ৬৫২ টাকা, চেন্নাইতে ৬৪৫ টাকা, লখনউতে ৬৬০ টাকায় পাওয়া যাচ্ছে এই সিলিন্ডার। এছাড়াও ইন্দোরে এটি ৬৫৩ টাকা, ভোপালে এর দাম ৬৩৮ টাকা, গোরক্ষপুরে এটি ৬৭৭ টাকা এবং পাটনায় এই সিলিন্ডারের দাম ৬৯৭ টাকা।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর