ভালো বোলিংয়ের পুরস্কার পেলেন শামি এবং বুমরা, বাবরের চেয়ে পিছিয়েই থাকলেন কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতীয় ফাস্ট বোলার যশপ্রীত বুমরা বোলারদের সর্বশেষ প্রকাশিত আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে আবারও শীর্ষ দশে উঠে এসেছেন। সেঞ্চুরিয়ান টেস্টে ভালো বোলিং করার পুরস্কার পেয়েছেন তিনি। বুমরা রয়েছেন নবম স্থানে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ান টেস্টে দুই ইনিংস মিলিয়ে মোট ৫ উইকেট নেন তিনি। এই পারফরম্যান্সের কারণে টেস্ট র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ এগিয়েছেন তিনি।

একইসঙ্গে তার সতীর্থ মহম্মদ শামিও উন্নতি করেছেন। আরও দুই ধাপ উঠে এগিয়ে সাতেরো তম স্থানে উঠেছেন। সেঞ্চুরিয়ানে শামিও নিয়েছেন মোট ৮ উইকেট। এর মধ্যে রয়েছে প্রথম ইনিংসে ৫ উইকেট। একই সময়ে, আর অশ্বিন নিজের জায়গা ধরে রেখেছেন। এক নম্বরে রয়েছেন অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার প্যাট কামিন্স।

   

ashwin

ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলি বেশি ভুগছেন। দুই ধাপ নেমে নবম স্থানে এসেছেন তিনি। কোহলির এই মুহূর্তে ৭৪৭ রেটিং পয়েন্ট রয়েছে। পাকিস্তানের অধিনায়ক বাবর আজম আছেন অষ্টম স্থানে। তারা একটি অবস্থান সুবিধা আছে। এর আগে সপ্তম স্থানে ছিলেন বিরাট কোহলি।

একইসঙ্গে রোহিত শর্মার র‌্যাঙ্কিংয়েও কোনো পরিবর্তন হয়নি। তিনি পঞ্চম স্থান ধরে রেখেছেন। কোহলি ব্যথার কারণে জোহানেসবার্গ টেস্ট থেকে ছিটকে পড়েছেন। এর আগে সেঞ্চুরিয়ান টেস্টে ৩৫ ও ১৮ রান করেছিলেন। ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে অস্ট্রেলিয়ার মার্নাস লাবুশানে শীর্ষে আছেন। দুই নম্বরে আছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর