ইরফান পাঠানকে অস্ট্রেলিয়া সফরে নিয়ে যেতে চাননি সৌরভ, বড় বয়ান দিলেন প্রাক্তন পেসার নিজেই

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের প্রাক্তন ফাস্ট বোলার ইরফান পাঠান জানিয়েছিলেন যে সৌরভ গাঙ্গুলী তাকে ২০০৩-০৪ অস্ট্রেলিয়া সফরে নিতে চাননি। সেই সময়ে ভারতীয় দলের অধিনায়ক ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তিনি সেই সময় ইরফান পাঠানকে অস্ট্রেলিয়ায় নেওয়ার পক্ষে ছিলেন না।

ইরফান পাঠান সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে সৌরভ গাঙ্গুলি তাকে ২০০৩-০৪ মরশুমে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ান দলের সামনে খেলতে দেখতে চাননি। ক্যাঙ্গারু দলে গিলক্রিস্ট-পন্টিংয়ের মতো ব্যাটারদের সামনে যে কোনো নতুন অনভিজ্ঞ বোলারকে নামাতে চাননি তিনি। তাই ইরফান পাঠানকে নেওয়ার পক্ষে ছিলেন না সৌরভ গাঙ্গুলি।

   

ganguly pathan

ইরফান পাঠান জানিয়েছেন তাঁর এবং সৌরভের মধ্যে কথোপকথনের কথা। পাঠান বলেন, ‘আমার মনে আছে দাদা আমাকে বলেছিলেন ইরফান তুমি জানো আমি তোমাকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে চাইনি। আমি তোমাকে সিলেকশন কমিটির মিটিংয়ে নিতে অস্বীকার করেছিলাম। কারণ আমি ১৯ বছরের ছেলেটিকে এই কঠিন সফরে নিতে চাইনি, কিন্তু আমি তোমাকে দেখে নিশ্চিত হয়েছিলাম যে তুমি ভালো পারফর্ম করবে।’ ইরফান আরও বলেন, ‘সৌরভ গাঙ্গুলী কঠিন সময়ে আমাকে অনেক সমর্থন করেছেন। দাদা যদি মনে করে যে একজন ক্রিকেটার দলের জন্য সেরাটা দিচ্ছেন, তিনি তাকে সমর্থন করতেন।

যদিও ইরফান পাঠান ২০০৩-০৪ অস্ট্রেলিয়া সফরে ভারতের হয়ে অভিষেকের সুযোগ পেয়েছিলেন। অ্যাডিলেড টেস্টে অভিষেক হয় তার। অভিষেক টেস্টে মাত্র একটি উইকেট পেয়েছিলেন তিনি। ইরফান পাঠান এই সফরে দুটি টেস্ট ম্যাচে মোট ৪ উইকেট নিয়েছেন। সেই টেস্ট সিরিজটি ১-১ ড্র হয়েছিল।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর