সুবর্ণ সুযোগ! পশ্চিমবঙ্গে রূপশ্রী প্রকল্পে একাধিক শুন্যপদে হচ্ছে কর্মী নিয়োগ, করুন আবেদন

বাংলা হান্ট ডেস্ক: এবার রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ করা হচ্ছে রাজ্যে। ইতিমধ্যেই রাজ্যের একাধিক জেলা শাসকের অফিসে বিভিন্ন শূন্যপদের ভিত্তিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এবার উত্তর ২৪ পরগণা জেলার বারাসাতে জেলা শাসকের অফিসেও প্রার্থী নিয়োগ করা হচ্ছে। ইতিমধ্যেই সেখানে শুরু হয়েছে আবেদনের প্রক্রিয়াও। এই প্রতিবেদনে সেই সম্পর্কেই জেনে নিন বিস্তারিত।

একাউন্টেন্ট এবং ডাটা এন্ট্রি অপারেটর পদে রয়েছে একাধিক শূন্যপদ। তার মধ্যে একাউন্টেন্ট পদে শূন্যপদের সংখ্যা মোট ৩ টি। (UR-১, SC-১, ST-১) পাশাপাশি, এই পদে আবেদনের জন্য কমার্সের বিষয়ে স্নাতক হতে হবে এবং কম্পিউটারে দক্ষতা থাকতে হবে। এছাড়াও, MS Office-এর কাজ জানতে হবে। সরকারি বা বেসরকারি যেকোনো ক্ষেত্রে সংশ্লিষ্ট পদে ৩ বছরের কাজের অভিজ্ঞতা থাকাও বাধ্যতামূলক।
বয়স: ১.১.২০২২ তারিখের নিরিখে প্রার্থীর বয়স ৪০-এর মধ্যে হতে হবে। তবে, সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।
বেতন: এই পদের জন্য প্রতি মাসে বরাদ্দ বেতন ১৬,০০০ টাকা।

   

এদিকে, ডাটা এন্ট্রি অপারেটর পদে শূন্যপদের সংখ্যা মোট ১৬ টি। যে কোনো শাখায় স্নাতক হওয়ার পাশাপাশি কম্পিউটারে দক্ষতা এবং MS Office-এর কাজ জানতে হবে আবেদনকারীকে। এছাড়াও, সরকারি বা বেসরকারি যে কোনো ক্ষেত্রে সংশ্লিষ্ট পদে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকাও বাধ্যতামূলক।
বয়স: ১.১.২০২২ তারিখের নিরিখে প্রার্থীর বয়স ৪০-এর মধ্যে হতে হবে। তবে, সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত প্রার্থীরা বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন।
বেতন: এই পদের জন্য প্রতি মাসে বরাদ্দ বেতন ১১,০০০ টাকা।

IMG 20220107 130122

এই শূন্যপদগুলিতে আবেদনের জন্য শেষ তারিখ চলতি মাসের ১৮ তারিখ। আবেদনকারীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। উত্তর ২৪ পরগণা জেলার নিজস্ব ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা আবেদন করতে পারেন। ইতিমধ্যেই ৪.১.২০২২ তারিখ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ইচ্ছুক প্রার্থীরা http://north24parganas.gov.in/ এই লিঙ্কে গিয়ে বিশদে জানতে পারবেন।

 

 

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর