ছিটকে গেলেন সিরাজ এবং ওয়াশিংটন, ওয়ান ডে সিরিজে এই দুই ক্রিকেটার পেলেন জায়গা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: সম্প্রতি ভারতীয় ওডিআই স্কোয়াডে ২ জন নতুন ক্রিকেটার জায়গা পেয়েছেন। দলের ২২ বছর বয়সী তরুণ অফস্পিনার ওয়াশিংটন সুন্দর করোনা পজিটিভ হওয়ার কারণে সিরিজ থেকে বাদ পড়ছেন। এছাড়া ফাস্ট বোলার মহম্মদ সিরাজ এখনো পুরোপুরি ফিট নন। তিনিও সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। এই কারণে দলে জায়গা পেলেন অফ স্পিনার জয়ন্ত যাদব ও ফাস্ট বোলার নভদীপ সাইনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরু হবে ১৯ শে জানুয়ারি। বর্তমানে দুই দেশের মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি চলছে।

বিসিসিআই সেক্রেটারি জয় শাহ কর্তৃক এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে ওয়াশিংটন সুন্দরকে করোনা পজিটিভ হওয়ার কারণে সিরিজ থেকে বাদ পড়েছে। অন্যদিকে দ্বিতীয় টেস্টে চোট পেয়েছে ফাস্ট বোলার মহম্মদ সিরাজ। এই কারণে তৃতীয় টেস্টেও মাঠে হয়নি তার। ইনজুরি থেকে এখনও সেরে উঠতে পারেননি তিনি। এই কারণে দলে রাখা হয়েছে জয়ন্ত যাদব ও নভদীপ সাইনিকে। তবে ১৯ সদস্যের দলে এখনও রয়েছেন সিরাজ।

   

jayant yadav navdeep saini

একদিনের সিরিজে অধিনায়কত্ব করতে দেখা যাবে লোকেশ রাহুলকে। চোটের কারণে টেস্ট ছাড়াও ওয়ান ডে সিরিজেরও বাইরে রয়েছেন ওয়ান ডে দলের নতুন অধিনায়ক রোহিত শর্মা। সম্প্রতি ওয়ান ডে দলের অধিনায়কত্ব থেকে কেড়ে নেওয়া হয়েছে বিরাট কোহলিকে।

ভারতীয় ওয়ান ডে দল: লোকেশ রাহুল (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঋতুরাজ গায়কওয়াড়, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, সূর্যকুমার যাদব, ভেঙ্কটেশ আইয়ার, রিশভ পন্থ, ঈশান কিষাণ, রবি অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), ভুবনেশ্বর, দীপক কুমার, দীপক। প্রশান্ত কৃষ্ণ, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, নবদীপ সাইনি, জয়ন্ত যাদব।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর