ভাইরাল ভিডিও! শামির সঙ্গে আফ্রিকান আম্পায়ারের বাড়াবাড়ি সহ্য করতে পারলেন না কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টেস্ট সিরিজে দুর্বল আম্পায়ারিংয়ের কারণে ইতিমধ্যেই ভক্তদের সমালোচনার মুখে পড়েছেন আম্পায়াররা। এমন পরিস্থিতিতে এই আম্পায়ারদের আরেকটি কাজ ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলিকে খুব ক্ষুব্ধ করে তুলেছে। কেপটাউনে তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে, প্রথম সেশনে, আফ্রিকান আম্পায়ার মারেইস ইরাসমাস ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামির বিরুদ্ধে একটি ভুল সিদ্ধান্ত দিয়েছিলেন, যা অধিনায়ক বিরাট কোহলি মেনে নিতে পারেননি।

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি রাগান্বিতভাবে আম্পায়ার ইরাসমাসের সাথে তর্কে জড়িয়ে পড়েন এবং উভয়ের মধ্যে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এই ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠে পুরো পরিবেশ। তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনে প্রথম সেশনে যখন মহম্মদ শামি বোলিং করছিলেন, তখন ফিল্ড আম্পায়ার ইরাসমাস তাকে সতর্ক করেছিলেন, কারণ আম্পায়ার মনে করেছিলেন যে ফলো-আপের সময় মহম্মদ শামি দৌড়ে পিচের ভেতরে ঢুকে পড়েছেন।

   

কিন্তু মাঠে উপস্থিত বড় পর্দায় যখন এর রিপ্লে দেখানো হল, তখন দেখা যায় যে মহম্মদ শামির পা বিপদসীমা অতিক্রম করেনি। এরপরে বিরাট কোহলি এই বিষয় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন এবং আম্পায়ার ইরাসমাসের সাথে তর্কে জড়িয়ে পড়েন। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়।

প্রসঙ্গত পিচের বিপজ্জনক এলাকায় বোলিংয়ের ফলো-আপের সময় যখনই কোনও বোলার চলে আসে, তখন মাঠে থাকা আম্পায়ার তাকে সতর্ক করা দেন এবং একই ভুল বারবার পুনরাবৃত্তি করার জন্য বোলারের বোলিং রদ করে দেওয়া হয়। এই কারণেই বিরাট কোহলি আর কোনও ঝুঁকি নিতে চাননি, তাই রিপ্লেতে কোনও নিয়ম লঙ্ঘন না হলে বিরাট সঙ্গে সঙ্গে আম্পায়ারকে বিষয়টি জানাতে গিয়ে ঝামেলায় জড়িয়ে পড়েন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর