ওয়ান ডে সিরিজে কেন বিগড়ে গেল দলের ব্যালেন্স, আসল কারণ জানালেন রাহুল দ্রাবিড়

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ওয়ান ডে ক্রিকেট দলে ভারসাম্য নেই বলে স্বীকার করেছেন ভারতের প্রধান কোচ রাহুল দ্রাবিড়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ছয় এবং সাত নম্বরে, হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজার মতো অলরাউন্ডারদের অভাব বোধ করেছিল ভারতীয় দল, তা একপ্রকার স্বীকার করে নিয়েছেন তিনি।

৩ ম্যাচের ওয়ান ডে সিরিজে ভারতকে ৩-০ ব্যবধানে হারিয়েছেন তেম্বা বাভুমা-রা। এরপরে, রাহুল দ্রাবিড়ের কোচিংয়ের উপর প্রশ্ন উঠবে, সেটাই স্বাভাবিক। যেমন বোলিং এবং ব্যাটিং করার সময় মধ্য ওভারে খারাপ পারফরম্যান্স, লোকেশ রাহুলের অধিনায়কত্ব এবং আরও নানান বিষয় নিয়ে প্রশ্ন উঠছে।

   

rahul rahul

 

অনেক ক্রিকেট বিশেষজ্ঞই দাবি করেছেন যে রোহিত ফিরলে ফের একবার ধাওয়ান-রোহিত জুটিকেই ওপেনিং করতে দেখা যাবে। রাহুলের জায়গা হবে মিডল অর্ডারে, তাই তাই ধাওয়ানের সাথে ফর্মে থাকা ঋতুরাজ-কে যদি খেলানো হতো এবং রাহুল মিডল অর্ডারে ব্যাট করতেন তাহলে এই সমস্যা এড়ানো যেত বলে অনেকের বিশ্বাস। সেই সঙ্গে শার্দূল, দীপকের মতো দুই অলরাউন্ডারকে একসাথে না খেলানোর জন্যও লোকেশ রাহুলের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠেছে।

এই বিষয়ে রাহুল দ্রাবিড় বলেছেন, ‘আমার মনে হয় লোকেশ ভালো কাজ করেছে। সে আগে কোনওদিন অধিনায়কত্ব করেনি, সে সবে শুরু করেছে। সে সময়ের সাথে শিখবে এবং অধিনায়কত্ব মানে তার খেলোয়াড়দের থেকে সেরাটা পাওয়া। উপস্থিত যেকোনো খেলোয়াড়। ওয়ান ডে দলে কিছুটা ঘাটতি ছিল কিন্তু সে তার কাজটা ভালো করেছে। সময়ের সাথে সাথে তিনি অধিনায়ক হিসেবে জ্বলে উঠবেন।’

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর