অবশেষে ঘোষণা হল IPL-র নতুন দল লখনউ-র নাম, মিশ্র প্রতিক্রিয়া ভক্তদের

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের নতুন লখনউ-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজি সোমবার নিজেদের দলের অফিসিয়াল নাম ঘোষণা করেছে। লোকেশ রাহুলদের দলের নাম হল “লখনউ সুপার জায়ান্টস”। যদিও সব ভক্তদের নামটি পছন্দ হয়নি। অনেকে বলেছেন সঞ্জীব গোয়েঙ্কা এর আগে পুনে থেকে আইপিএলে যে দলের মালিকানা চালিয়েছেন, সেই পুনে সুপারজায়ান্টস দলের নাম থেকে এবারের দলের নাম রেখেছেন। লখনউ আইপিএল ২০২২-এর জন্য লোকেশ রাহুল, মার্কাস স্টোইনিস, এবং রবি বিশ্নই-কে দলে বেছে নিয়েছে।

রাহুল অধিনায়কত্বের দায়িত্ব সামলাবেন। অ্যান্ডি ফ্লাওয়ারকে ইতিমধ্যেই লখনউ ফ্র্যাঞ্চাইজির কোচ হিসেবে মনোনীত করা হয়েছে। প্রাক্তন ভারতীয় ব্যাটার ও কেকেআর অধিনায়ক গৌতম গম্ভীর ফ্র্যাঞ্চাইজির পরামর্শদাতা হিসেবে কাজ করবেন।

team lucknow kl rahul stoinis ravi bishnoi

আইপিএলের দুটি নতুন দল হিসাবে লখনউ ফ্র্যাঞ্চাইজির জন্য সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি গ্রুপ এবং সিভিসি ক্যাপিটালের আহমেদাবাদ দল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বা বিসিসিআই-এর থেকে আনুষ্ঠানিক ছাড়পত্র পেয়েছে। আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকের পর আনুষ্ঠানিক ছাড়পত্র দেওয়া হয়।

ইতিমধ্যেই আইপিএলের প্লেয়ার রেজিস্ট্রেশন ২০শে জানুয়ারী বন্ধ হয়ে গেছে এবং মোট ১২১৪ জন খেলোয়াড় (৮৯৬ জন ভারতীয় এবং ৩১৮ জন বিদেশী) আইপিএল ২০২২-এর নিলামের জন্য নিজেদের নথিভুক্ত করেছেন। দুই দিনের মেগা নিলামে ১০ টি দল বিশ্ব ক্রিকেটের সেরা প্রতিভাদের নিজেদের প্রয়োজনমত বেছে নেবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর