সোনার ছেলে নীরজ চোপড়া পাবেন বীরত্বের পুরস্কার, সম্মানিত করবেন খোদ রাষ্ট্রপতি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ভারত থেকে টোকিও অলিম্পিকে ট্র্যাক অ্যান্ড ফিল্ডে স্বর্ণপদক জয়ী অ্যাথলিট নীরজ চোপড়াকে প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে সম্মানিত করা হবে। নীরজ চোপড়াকে দেওয়া হবে পরম বিশেষ সেবা পদক।

ভারতীয় সেনাবাহিনীর সদস্য নীরজ চোপড়াকে পরম বিশেষ সেবা পদক দেওয়া প্রথম চমক হিসাবে থাকবে। নীরজ গত বছর অলিম্পিকের জ্যাভলিন থ্রো ইভেন্টে ৮৬.৬৫ মিটার জ্যাভলিন ছুড়ে সোনা জিতে ভারতের মুখ উজ্জ্বল করেছিলেন।

   

Neeraj Chopra celebrates after winningthe gold medal

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি ভবনে ৩৮৪ জন প্রতিরক্ষা কর্মীকে বীরত্ব ও অন্যান্য পুরষ্কার দিয়ে সম্মানিত করবেন, যার মধ্যে রয়েছে ১২ টি শৌর্য চক্র, ২৯ টি বিশেষ সেবা পদক, ৪ টি সেরা যুদ্ধ পরিষেবা পদক (উত্তম যুদ্ধ সেবা পদক), ৫৩ টি অতি বিশেষ সেবা পদক, ১৩টি যুদ্ধ সেবা পদক এবং ৩ টি সেনা পদক।

এএনআই-এর তরফ থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ ৭৩ তম প্রজাতন্ত্র দিবস উদযাপনের প্রাক্কালে সশস্ত্র বাহিনীর কর্মী এবং অন্যান্যদের জন্য ৩৮৪ জন বীরত্বের পুরষ্কার অনুমোদন করেছেন। এর মধ্যে রয়েছে ১২ টি শৌর্য চক্র, ৩ টি বার টু সেনা পদক (বীরত্ব), ৮১ টি সেনা পদক (বীরত্ব) এবং ২ টি বায়ু সেনা পদক (বীরত্ব) রয়েছে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর