রাজ্যবাসীর জন্য সুসংবাদ, পশ্চিমবঙ্গে ফের চালু হচ্ছে ‘দুয়ারে সরকার” কর্মসূচি

বাংলা হান্ট ডেস্কঃ এবছরের জানুয়রি মাস থেকেই রাজ্যজুড়ে ফের শুরু হওয়ার কথা ছিল ‘দুয়ারে সরকার” কর্মসূচি। কিন্তু করোনার বাড়বাড়ন্তের কারণে বাকি সবকিছুর মতো দুয়ারে সরকার কর্মসূচিও স্থগিত করা হয়েছিল। তবে, বর্তমানে বাংলায় করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে আসার কারণে ফের এই জনমুখি কর্মসূচি শুরু হতে চলেছে।

নবান্নের তরফ থেকে জারি করা নয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, নতুন বছরের দ্বিতীয় মাসের প্রথম দিন মানে ১ ফেব্রুয়ারি থেকে বাংলার পাড়ায় পাড়ায় ফের দুয়ারে সরকার কর্মসূচি শুরু হবে। এই কর্মসূচি চলবে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত। ফেব্রুয়ারি মাসের প্রথম দিন জনগণের আবেদনপত্র জমা নয়া হবে, ১৬ ফেব্রুয়রি থেকে সেই সমস্যার জন্য পদক্ষেপ নেওয়া শুরু করবে সংশ্লিষ্ট দফতর। মার্চ মাসের ১ তারিখ থেকে সমস্যার সমাধান পৌঁছে যাবে জনগণের কাছে।

   

১ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে জনগণ স্বাস্থ্যসাথী, লক্ষ্মীর ভাণ্ডার, আধার কার্ড সংশোধন, রেশন কার্ড সংশোধন ও নতুন কার্ড করা সমস্ত কিছুই করা যাবে। স্থানীয় BDO, পুরসভার তরফ থেকে এলাকায় কবে কবে দুয়ারে সরকার কর্মসূচি হবে তা জানিয়ে দেওয়া হবে।

duyare sarkar 5523

উল্লেখ্য, জানুয়ারি মাস থেকেই দুয়ারে সরকার কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও করোনার কারণে তা অনির্দিষ্ট কালের জন্য পিছিয়ে যায়। যদিও, এবার করোনার ভ্রূকুটি কমে যাওয়ায় ফের জনগণের সমস্যার সমাধান ও তাঁদের সরকারি প্রকল্পের সুবিধা পাইয়ে দিতে আগামী ফেব্রুয়ারি মাস থেকেই ফের দুয়ারে সরকার কর্মসূচির ঘোষণা করেছে নবান্ন।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর