ভারতীয় দলের জন্য সুখবর, ফিটনেস সমস্যা কাটিয়ে দলে ফিরছেন অধিনায়ক রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিরাট কোহলি সরে যাওয়ার পর ভারতের সীমিত ওভারের অধিনায়ক হয়েছেন রোহিত শর্মা। কিন্তু চোটের কারণে তিনি দক্ষিণ আফ্রিকা সফরে যেতে পারেননি। তবে আজ তিনি ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। ইয়ো-ইয়ো পরীক্ষাতেও উত্তীর্ণ হয়েছেন রোহিত। কয়েক ঘণ্টার মধ্যেই ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য দল বাছাই করা হবে বলেও খবর রয়েছে, যে প্রক্রিয়ার সাথে তিনি যুক্ত থাকবেন।

৬ ই ফেব্রুয়ারি থেকে আহমেদাবাদে ভারতকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি ওয়ান ডে ম্যাচের সিরিজ খেলতে হবে। বাম পায়ে স্ট্রেনের কারণে দক্ষিণ আফ্রিকা সফর থেকে বাদ পড়া রোহিত আসন্ন সিরিজে দলকে নেতৃত্ব দিতে প্রস্তুত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ ১৬ ফেব্রুয়ারি থেকে ২০ শে ফেব্রুয়ারি কলকাতার মাটিতে খেলা হবে। তার আগে রোহিত মুম্বাইতে প্রশিক্ষণ শুরু করেছেন এবং ফিটনেস পরীক্ষার জন্য বেঙ্গালুরু জাতীয় ক্রিকেট একাডেমিতে পৌঁছে নিজেকে ফিট প্রমাণ করেছেন।

   

Rohit Sharma

নিশ্চিত না হলেও শোনা যাচ্ছে যে রোহিতকে টেস্ট অধিনায়ক করার সিদ্ধান্তও একপ্রকার নিশ্চিত। তবে বিসিসিআই মূলত ২০২২ এবং ২০২৩ সালে পরপর দুটি ভিন্ন ফরম্যাটের বিশ্বকাপে রোহিতের হাতে নেতৃত্ব দেওয়ার বিষয়টিতেই বেশি গুরুত্ব প্রদান করছে। বিশ্বাস করা হয় যে অধিনায়ক হিসাবে লোকেশ রাহুলের প্রথম সিরিজটি একেবারেই আশানুরূপ হয়নি এবং আপাতত তাকে ভবিষ্যতে দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ না পাওয়া পর্যন্ত রোহিতের নির্দেশনায় থাকতে হবে।

রাহুলের নেতৃত্বে ভারত দক্ষিণ আফ্রিকায় চারটি আন্তর্জাতিক ম্যাচ হেরেছে এবং ভারতীয় ক্রিকেটের সিদ্ধান্ত গ্রহণকারীরা বিশ্বাস করেন যে তিনি অধিনায়ক হিসেবে যোগ্য নন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর