গীতশ্রীকে শ্রদ্ধাজ্ঞাপন, সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের ‘এ শুধু গানের দিন’ গেয়ে ভিডিও শেয়ার করলেন শ্রীলেখা

বাংলাহান্ট ডেস্ক: পদ্মশ্রী পুরস্কার প্রত‍্যাখ‍্যান করেছেন গীতশ্রী সন্ধ‍্যা মুখোপাধ‍্যায় (sandhya mukhopadhyay)। গতকাল থেকেই এই খবরে শোরগোল শুরু হয়েছে বিভিন্ন মহলে। অধিকাংশ শিল্পীই বর্ষীয়ান গায়িকা সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের এই সিদ্ধান্তকে শ্রদ্ধা জানিয়ে সমর্থন করেছেন। এবার প্রবাদপ্রতিম গায়িকাকে সম্মান জানিয়ে একটি ভিডিও শেয়ার করলেন শ্রীলেখা মিত্র (sreelekha mitra)।

‘পথে হল দেরি’ ছবিতে সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের গাওয়া অত‍্যন্ত জনপ্রিয় গান ‘এ শুধু গানের দিন’ গেয়ে শোনালেন অভিনেত্রী। খালি গলায় তাঁর গান বেশ প্রশংসা পেয়েছে নেটিজেনদের কাছে। ভিডিওটি শেয়ার করে শ্রীলেখা লিখেছেন, ‘ছোটবেলা থেকে মায়ের কাছে সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের গান শুনেছি, পরে ক‍্যাসেট প্লেয়ারে। বাবা মা দুজনেই ওনার গানের খুব ভক্ত ছিলেন, তাই সেই সূত্রে আমিও। প্রণাম নেবেন শিল্পী।’

   

IMG 20220125 223320
প্রতি বছর প্রজাতন্ত্র দিবসের আগের দিনই পদ্ম পুরস্কার প্রাপকদের তালিকা ঘোষনা করা হয় কেন্দ্রের তরফে। এ বছরও তার অন‍্যথা হয়নি। পদ্মশ্রী পুরস্কার প্রাপকদের তালিকায় নাম ছিল বর্ষীয়ান শিল্পী সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের। কিন্তু সে সম্মান ফিরিয়ে দেন গীতশ্রী।

https://www.instagram.com/reel/CZKQJATpAY2/?utm_medium=copy_link

সংবাদ মাধ‍্যম সূত্রে খবর, ২৫ জানুয়ারির সন্ধ‍্যায় গায়িকার বাড়িতে ফোন এসেছিল দিল্লি থেকে। নিয়ম মেনে পুরস্কার প্রাপকদের কাছে অনুমতি চাইতেই করা হয়েছিল ফোন। কিন্তু কথা শেষ হওয়ার আগেই সবিনয়ে পুরস্কার প্রত‍্যাখ‍্যান করেন গীতশ্রী।

নব্বই ছুঁয়েছে সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের বয়স। সারা জীবন একনিষ্ঠ ভাবে সঙ্গীতের সাধনাই করে এসেছেন তিনি। প্রথমে শিল্পী গিরিজাশঙ্কর চক্রবর্তীর কাছে গান শিখেছেন। তারপ‍র উস্তাদ বড়ে গুলাম আলি খানের কাছে তালিম নিয়েছেন। সন্ধ‍্যা মুখোপাধ‍্যায়ের সুরেলা কণ্ঠ বারবার মুগ্ধ করেছে আপামর বাঙালিকে। এমন একজন প্রবাদপ্রতিম শিল্পীকে এই বয়সে পদ্মশ্রী সম্মান দেওয়া তাঁর অপমান বলেই মনে করছে শিল্পী মহল।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর