আজ থেকেই ফিরছে শীত, তুষারপাতের সম্ভাবনা এই জেলাতে: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : আবারও রাজ্যের জন্য দুয়ার খুলছে শীত। বিদায় নিয়েছে পশ্চিমী ঝঞ্ঝা,  তাই আগামী ২-৩ দিন জাঁকিয়ে শীত পড়তে চলছে বাংলায়। এমনটাই খবর আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে। যদিও পারদ নামলেও রাজ্যে এবার আর দীর্ঘস্থায়ী হবে না শীত। দিনকয়েকের মধ্যেই বিদায় নেবে তা।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা :২২° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১২° সেলসিয়াস
আদ্রতা : ৮৪%
বাতাস : ১১.১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬০%

   

আজকের আবহাওয়া
আপাতত বিদায় নিয়েছে ঘূর্ণাবর্ত। তাই আজ থেকেই বদলাবে রাজ্যের আবহাওয়া। আবারও লাফিয়ে নামবে রাজ্যের পারদ। আগামী ৩-৪ দিনের মধ্যে জাঁকিয়ে শীত পড়লেও তা দীর্ঘস্থায়ী হবে  না বলেই খবর। আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে  যথাক্রমে মে ২২° সেলসিয়াস এবং ১২° সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৮৪%। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় প্রায় ৪° ডিগ্রি বেশি। বিক্ষিপ্ত হালকা বৃষ্টি হতে পারে কলকাতা জুড়ে।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
আরও কমতে চলেছে উত্তরবঙ্গের তাপমাত্রা। আগামীকাল দার্জিলিং জেলায় হালকা বৃষ্টির সঙ্গে পূর্বাভাস রয়েছে তুষারপাতের৷ আজ অবধি দার্জিলিং বাদে উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ২৮ তারিখ একমাত্র কালিম্পং জেলায়  বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। আজ থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতে তাপমাত্রা প্রায় কমতে চলেছে ৩-৫°। কোচবিহার ছাড়া হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে বাকি জেলাগুলিতে।

দক্ষিনবঙ্গে আজ দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ এই ৬ জেলায় সকালের দিকে হালকা বৃষ্টি হতে পারে।আগামীকাল থেকে আবারও শুষ্ক থাকবে আবহাওয়া। আগামী ৩ দিনে তাপমাত্রা কমতে চলেছে প্রায় ৩-৫°। যদিও খুব একটা দীর্ঘস্থায়ী হবে না তা। সকালের দিকে হালকা কুয়াশার সম্ভাবনা রয়েছে দক্ষিনবঙ্গের জেলাগুলিতে।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২০° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১১° সেলসিয়াস। কাল থেকেই উন্নতি হবে আবহাওয়ার। মহানগরীতে ঘটবে পারদ পতন। মেঘাচ্ছন্ন থাকলেও মিলতে পারে রোদের দেখা। দক্ষিণবঙ্গে কলকাতা সহ আরও কিছু জায়গা ধোঁয়াশায় ঢাকা থাকবে সকালবেলা।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর