প্রয়োজনে ভারতের অধিনায়কত্ব করতেও রাজি এই তারকা, নিজের মুখেই দিলেন ইঙ্গিত

বাংলার হান্ট নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ হারের পর বিরাট কোহলি ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি সরে দাঁড়ানোর পর এখন তার জায়গা নেবেন কে সেটাই বড় প্রশ্ন। এই দৌড়ে সবার থেকে এগিয়ে রয়েছেন রোহিত শর্মা। লোকেশ রাহুল, রিশভ পন্থের নামও এই তালিকায় শোনা যাচ্ছে। এ বার মহম্মদ শামি জানিয়ে দিলেন, তিনিও তৈরি।

একটি সংবাদমাধ্যমের সাথে আলাপচারিতা চলাকালীন ভারতীয় পেসার বলেন ‘‘আমি এখনই অধিনায়ক হওয়া নিয়ে কিছু ভাবছি না। তবে যদি আমাকে ভরসা করে সেই দায়িত্ব দেওয়া হয়, তাহলে আমি সেই দায়িত্ব পালনের জন্য আমি তৈরি। ভারতের অধিনায়ক হওয়ার সুযোগ পেলে কি কেউ না করতে চায়। তবে সেটাই আমার ফোকাস নয়। আমি যে কোনও উপায়ে ভারতীয় দলে নিজের অবদান রাখতে চাই।’’

   

india test team 1720x1000 2

এদিকে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলের করুণ পরাজয় নিয়ে ক্ষুব্ধ মহম্মদ শামি। ওয়ান ডে সিরিজ না খেললেও টেস্ট সিরিজে তিনি ছিলেন ভারতের সেরা বোলার। সেই হারের প্রসঙ্গে শামি বলেন, “এবার আমাদের ব্যাটিং একেবারেই ভালো ছিল না, এর খেসারত আমাদেরই বহন করতে হয়েছে।”

শামি আরও যোগ করেছেন, “দুটি ম্যাচেই যদি আমাদের ৫০-৬০ রান বেশি হতো, তাহলে আমাদের জেতার সুযোগ থাকত।” তবে ৩১ বছর বয়সী এই ফাস্ট বোলার বলেন, শিগগিরই এসব ত্রুটি দূর হয়ে যাবে।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর