আরও কমবে রাজ্যের পারদ, হতে পারে শৈত্যপ্রবাহ: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক :  গতকাল থেকেই জাঁকিয়ে শীত পড়েছে রাজ্যে। এবার আগামী কয়েকদিন তাপমাত্রা আরও কমবে বলেই জানালো আলিপুর আবহাওয়া দপ্তর। স্বাভাবিকের চেয়ে তাপমাত্রা কমতে পারে প্রায় ৩-৪° অবধিও। রয়েছে শৈত্যপ্রবাহের পূর্বাভাসও।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা :২২° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১১° সেলসিয়াস
আদ্রতা : ৭৮%
বাতাস : ৯.৩ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৬৫%

   

আজকের আবহাওয়া
ঘূর্ণাবর্ত বিদায়ের পর আবারও শীত পড়েছে রাজ্যে। তবে আগামী ২-৩ দিন লাফিয়ে নামবে রাজ্যের পারদ। যদিও নতুন সপ্তাহের শুরু থেকেই আবার বাড়বে তাপমাত্রা। আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে  যথাক্রমে মে ২২° সেলসিয়াস এবং ১১° সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৭৮%। গতকাল কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৭° সেলসিয়াস যা স্বাভাবিকের তুলনায় প্রায় ১° ডিগ্রি কম।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
আরও কমতে চলেছে উত্তরবঙ্গের তাপমাত্রা। আজ সকালের মধ্যে দার্জিলিং এবং কালিম্পং এর কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামীকাল থেকে হিমালয় পাদবর্তী সব কটি জেলাতেই শুকনো থাকবে আবহাওয়া। আগামী ৩ দিন রাতের তাপমাত্রা মোটামুটি এক থাকলেও আগামী সপ্তাহের শুরুর দিক থেকেই আবারও ২-৩° বাড়বে তা।
দক্ষিনবঙ্গে আগামী ৩০ তারিখ অবধি শুকনো থাকবে প্রতিটি জেলা। কোনোরকম বৃষ্টির সম্ভাবনা নেই। কিন্তু আগামী এই ২ দিনেই কমবে দক্ষিনবঙ্গের পারদ। তাপমাত্রা কমবে এখনের চেয়ে প্রায় ২-৩°।

winter kolkata

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২২° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১২° সেলসিয়াস। আজ থেকেই আবারও কমবে রাতের তাপমাত্রা। আগামীকাল অবধি কোনোরকম বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতায়। তবে আকাশ মেঘাচ্ছন্নই থাকবে।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর