ভারত সফরের আগে ওয়েস্ট ইন্ডিজ দলে অশান্তি, ক্যাপ্টেন পোলার্ডের এক সিদ্ধান্তের জেরে বিতর্ক!

বাংলার হান্ট নিউজ ডেস্ক: ৭ দিন পর ভারতের বিপক্ষে ৩ টে ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচের মধ্যে দিয়ে শুরু হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের ভারত সফর। কিন্তু, তার আগেই ক্যারিবিয়ান দলে ফাটলের খবর পাওয়া যাচ্ছে। সেদেশের মিডিয়ার খবরে বলা হয়েছে, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটে এইমুহূর্তে জমেছে অশান্তির কালো মেঘ। মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে যে কাইরন পোলার্ডের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলে সবকিছু ঠিকঠাক নেই এবং পোলার্ড ইচ্ছাকৃতভাবে অলরাউন্ডার ওডেন স্মিথকে উপেক্ষা করছেন এবং ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে তাকেসুযোগ দিচ্ছেন না।

এই পুরো বিতর্কের মূলে রয়েছে একটি ভয়েস নোট। আয়ারল্যান্ডের ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সফরের পরে কিছু মিডিয়া ব্যক্তিদের কাছে এই নোট পাঠানো হয়েছিল। বলা হয়েছিল, দলে স্মিথের আচরণে ক্ষুব্ধ ওয়েস্ট ইন্ডিজ প্লেয়ার্স অ্যাসোসিয়েশন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডও দলে উদ্ভূত বিরোধ মেটাতে উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছে বলে অভিযোগ উঠেছে। তবে এই ভয়েস নোটটি কে পাঠিয়েছে তা এখনও স্পষ্ট নয়?

   

এই সংবাদ সম্মেলনে সিমন্স বলেছিলেন, “আমার সময়ে ওয়েস্ট ইন্ডিজ দলে এমন কিছু ঘটতে পারে না। এখানে কেউ কাউকে টার্গেট করছে না। কেউ কাউকে অপদস্ত করার চেষ্টা করছে না। আমরা প্রথমে একজন খেলোয়াড়কে ভালো মানুষ হিসাবে তৈরি করি, তারপর তাকে একজন ভালো ক্রিকেটার বানাই।”

আমাদের জানিয়ে দেওয়া যাক যে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুটি ম্যাচে প্রথম একাদশ-এর অংশ ছিলেন ওডিন স্মিথ। প্রথম ম্যাচে মাত্র ১ ওভার বল করেছিলেন। তৃতীয় টি-টোয়েন্টিতে ওডিন স্মিথকে দল থেকে বাদ দেওয়া হয়েছে এবং রোভম্যান পাওয়েলকে প্রথম একাদশের অন্তর্ভুক্ত করা হয়। এই ম্যাচে পাওয়েল ৫৩ বলে ১০৭ রান করেন। এর ভিত্তিতে, এমন খবর রয়েছে যে অধিনায়ক কাইরন পোলার্ড ইচ্ছাকৃতভাবে প্রথম দুই ম্যাচে স্মিথকে বোলিং করাননি এবং তৃতীয় ম্যাচে তাকে দল থেকে ছিটকে দেওয়া হয়েছিল।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর