প্রথম ম্যাচে রাহুল বা ধাওয়ান নয়, এই প্লেয়ার হবেন রোহিত শর্মার ওপেনিং পার্টনার

বাংলার হান্ট নিউজ ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বিশ্ৰী পরাজয় ভুলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নতুন করে শুরু করতে চাইছে ভারতীয় দল। চোট কাটিয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। তার আগমনে ভারতীয় ব্যাটিং অর্ডার অনেকটাই মজবুত হবে। একই সময়ে, এখন অধিনায়ক এবং টিম ম্যানেজমেন্টের জন্য সবচেয়ে বড় মাথাব্যথা হল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম ম্যাচে রোহিতের সাথে কে ওপেন করবেন, কারণ লোকেশ রাহুল প্রথম ম্যাচে খেলছেন না। আসুন জেনে নেওয়া যাক রোহিতের সাথে ওপেন করতে পারেন এমন খেলোয়াড় সম্পর্কে।

দক্ষিণ আফ্রিকায় শিখর ধাওয়ান দুর্দান্ত ফর্মে ছিলেন। এমন পরিস্থিতিতে রোহিত শর্মার সঙ্গে তিনিই ওপেন করার জন্য হট ফেভারিট। যদিও লোকেশ রাহুল প্রথম ম্যাচে খেলছেন না, তখন ভারতীয় দলের এমন একজন খেলোয়াড় দরকার যিনি একদিকটা ধরে বড় রানের ভিত গড়তে পারেন। রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান দুজনেই আগ্রাসী মেজাজের ওপেনার। তবে স্কোয়াডে থাকা ঋতুরাজ গায়কোয়াড সেই ভূমিকায় অবতীর্ণ হতে পারেন। ঘরোয়া ক্রিকেটে দুরন্ত পারফরম্যান্সের ফসল স্বরূপ স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি।

   

IMG 20211003 100103

আইপিএল ২০২১-এ তার পারফরম্যান্স দিয়ে সবার মন জয় করেছেন ঋতুরাজ। তিনি চেন্নাইয়ের আইপিএল 2021 ট্রফি জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছেন। ঋতুরাজ আইপিএল ২০২১-এ ১৬ ম্যাচে ৬৩৬ রান করেছিলেন এবং টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন। তার বিপজ্জনক ব্যাটিং দেখে প্রতিপক্ষের বোলাররা চাপে পড়ে যেত। পরে ঘরোয়া সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হাজারে ট্রফিতেও নিজের ফর্ম ধরে রেখেছিলেন তিনি।

রোহিত শর্মা নিজের ছন্দে থাকলে যে কোনো বোলিং অর্ডার ভেঙে দিতে পারেন তিনি। তার সঙ্গে ফর্মে থাকা ঋতুরাজ ভারতীয় দলকে ঝোড়ো স্টার্ট দিতে পারবেন। তবে ফর্মে থাকা ধাওয়ান-কে বসিয়ে তাকে সুযোগ দেবে কিনা ভারতীয় দল, সেটাই বড় প্রশ্ন।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর