বিশ্ব দরবারে চূড়ান্ত অপমানিত পাকিস্তান! PAK রাষ্ট্রদূতকে সরাসরি জেহাদি তকমা আমেরিকার

বাংলাহান্ট ডেস্ক : বিশ্বের দরবারে আবারও চূড়ান্ত অপমানিত পাকিস্তান। তাদের রাষ্ট্রদূতকে সরাসরি জেহাদি তকমা দিল আমেরিকা। সম্প্রতি পাকিস্তানের মার্কিন রাষ্ট্রদূত হিসেবে যোগ দেওয়ার কথা মাসুদ খানের। আর তাই নিয়েই একেবারে শোরগোল মার্কিন মুলুকে। মাসুদের নিয়োগ নিয়ে প্রেসিডেন্ট জো বাইডেনকে রীতিমতো সতর্ক অবধি করলেন মার্কিন কংগ্রেসম্যান স্কট পেরি। সেই চিঠিতে মাসুদ খানকে জেহাদি বলেই দাবি করেছেন স্কট।

বাইডেনকে লেখা চিঠিতে স্কট বলেন, ‘জঙ্গী সংগঠনগুলির ব্যাপারে মাসুদের চিন্তাভাবনা উদ্বেগজনক। ফলে তাঁকে নিয়োগ করতে হলে আরও সাবধানী হতে হবে। বিদেশ দপ্তর মাসুদকে এখনই আমেরিকায় মেনে নিতে চায় না, একথা জানার পর খুবই শান্তি পেয়েছি আমি। একজন জেহাদি মানসিকতার মানুষকে সতর্ক করা অবশ্যই প্রয়োজন’। শুধু নিষেধাজ্ঞাতেই সন্তুষ্ট নন স্কট। আমেরিকা যাতে মাসুদ খানকে সম্পুর্ন রূপে বয়কট করে এই দাবিই তিনি জানিয়েছেন প্রেসিডেন্টের কাছে।

   

সম্প্রতি পাকিস্তান আমেরিকায় তাদের রাষ্ট্রদূত হিসেবে মাসুদ খানকে নিযুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে। কয়েকটি সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি করা হয় জঙ্গি সংগঠন গুলির সঙ্গ সম্পর্ক রয়েছে মাসুদ খানের। একাধিকবার জঙ্গিদের পক্ষে ঢাক পেটাতেও দেখা গেছে তাঁকে। এখানেই শেষ নয়, হিজবুল মুজাহিদের সঙ্গেও তাঁর যোগাযোগ আছে বলেই খবর। আর এর পর থেকেই শুরু হয় তোলপাড়। আমেরিকায় তাঁর নিয়োগের ব্যাপারে খোদ প্রেসিডেন্টকে সতর্ক করেন স্কট।

অনেকেরই দাবি, এহেন জেহাদি মানসিকতার কাউকে আমেরিকার মতন দেশে রাষ্ট্রদূত নিয়োগ করলে তা শুধু আমেরিকাই না ক্ষতিকর হতে পারে আমেরিকার বন্ধু দেশ গুলিত জন্যও। সেই কারণেই বিপদ এড়াতে কী সিদ্ধান্ত নেন প্রেসিডেন্ট তাই এখন দেখার।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর