গতির সম্রাট ব্রেট লির এই ভারতীয় ব্যাটারের বিরুদ্ধে পড়তেন সমস্যায়, বারবার হয়েছেন নাজেহাল

বাংলার হান্ট নিউজ ডেস্ক: ক্রিকেট ইতিহাসের দ্রুততম এবং বিপজ্জনক বোলারদের নিয়ে আলোচনা হলে, প্রাক্তন অজি ফাস্ট বোলার ব্রেট লি-র নাম সামনের সারিতেই থাকবে। ব্রেট লি তার আগ্রাসী বোলিংয়ের সাহায্যে বিশ্বের নামিদামি তারকাদেরও বিপত্তিতে ফেলার ক্ষমতা রাখতেন। বিশ্বের বহু ব্যাটার ব্রেট লির সামনে ব্যাট হাতে দাঁড়াতে ভয় পেতেন। কিন্তু এহেন ব্রেট লি-ও এক ব্যাটারকে বোলিং করতে গিয়ে অস্বস্তিতে পড়তেন।

অন্য কেউ নয়, ব্রেট লি নিজেই এই ব্যাপারটি প্রকাশ করেছেন। যে ব্যাটারের সামনে বোলিং করতে গিয়ে ব্রেট লি অস্বস্তিতে থাকতেন, তিনি আর কেউ নন তিনি হলেন ক্রিকেটের ঈশ্বর সচিন টেন্ডুলকার, যাকে বল করতে একেবারেই পছন্দ করতেন না ব্রেট লি। ব্রেট লি বিশ্বাস করেন যে তার ক্যারিয়ারের সবচেয়ে কঠিন ব্যাটসম্যান ছিলেন সচিন টেন্ডুলকার।

   

sachin tendulkar

ব্রেট লি নিজেই স্বীকার করেছেন যে তিনি ক্রিকেটের ঈশ্বর, সচিন টেন্ডুলকারের সামনে বল করা কঠিন বলে মনে কেন, কারণ সচিন টেন্ডুলকারের সেরা ব্যাটিং কৌশল ছিল, যা ব্যাটসম্যানরা এখনও দেখে শিখতে চায়। শোয়েব আখতার তাকে প্রশ্ন করেন বিশ্বের কোন আপনি মোটেও বল করতে চান না।

এই প্রশ্নের জবাবে ব্রেট লি বলেন, আমি সচিনের বিরুদ্ধে বোলিং করতে পছন্দ করতাম না, কারণ অতিরিক্ত ভালো ছিল। সচিন টেন্ডুলকার এই বিষয়ে বলেছেন, “অসাধারণ বোলার ব্রেট লি, আমি সবসময় স্পিনকে মোকাবেলা করা কঠিন বলে মনে করি, তাই আমি মুরালিধরনের মতো বোলারের মুখোমুখি হতে চাই না। তাদের মুখোমুখি হওয়া কঠিন ছিল, আমি কখনই তার বোলিং বুঝতে পারিনি। তবে ব্রেট লি খুবই উঁচু মানের বোলার।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর