কেন্দ্রের এই সংস্থায় অজস্র শূন্যপদে নিয়োগ, মিলবে মোটা টাকার বেতন

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য বিরাট সুখবর নিয়ে এল কেন্দ্রীয় সংস্থা National Hydroelectric Power Corporation Limited (NHPC)। ইতিমধ্যেই একাধিক শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার পক্ষ থেকে। ইচ্ছুক প্রার্থীরা প্রতিষ্ঠানের অফিসিয়াল ওয়েবসাইট nhpcindia.com থেকে আবেদন করত পারবেন।

তবে, বর্তমান প্রতিবেদনে NHPC Limited-এর শূন্যপদে আবেদনের জন্য বিস্তারিত তথ্য তুলে ধরা হল। ন্যাশনাল হাইড্রোইলেকট্রিক পাওয়ার কর্পোরেশন লিমিটেডের পক্ষ থেকে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে যে, জুনিয়ার ইঞ্জিনিয়ার পদে আপাতত এই নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন হবে। মোট শূন্যপদের সংখ্যা রয়েছে ১৩৩টি।

   

এর মধ্যে জুনিয়ার ইঞ্জিনিয়ার (সিভিল) পদে শুন্যপদের সংখ্যা রয়েছে ৬৮ টি। পাশাপাশি, জুনিয়ার ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) পদে শূন্যপদের সংখ্যা ৩৪ টি এবং জুনিয়ার ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) পদে শূন্যপদ হল ৩১ টি।

জুনিয়ার ইঞ্জিনিয়ার (সিভিল) পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম ৬০% নম্বর সহ সরকারি / সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ফুল টাইম ডিপ্লোমা বা সমতুল্য গ্রেড থাকতে হবে। পাশাপাশি, উচ্চতর প্রযুক্তিগত যোগ্যতা যেমন B.Tech / B.E. অত্যাবশ্যকীয়। এটি ছাড়া অর্থাৎ ফুল টাইম ডিপ্লোমা যোগ্য / অনুমোদিত নয়।

জুনিয়ার ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল) পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বনিম্ন ৬০% সহ সরকারি / সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ফুল টাইম ডিপ্লোমা বা সমমানের গ্রেড থাকতে হবে। উচ্চতর প্রযুক্তিগত যোগ্যতা যেমন B.Tech / B.E. অপরিহার্য, এটি ছাড়া যোগ্যতা অর্থাৎ ফুল টাইম ডিপ্লোমা যোগ্য / অনুমোদিত নয়।

জুনিয়ার ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) পদে আবেদনের জন্য প্রার্থীদের ন্যূনতম ৬০% সহ সরকারি / সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ফুল টাইম নিয়মিত ডিপ্লোমা বা সমমানের গ্রেড থাকতে হবে। উচ্চতর প্রযুক্তিগত যোগ্যতা যেমন B.Tech / B.E. অপরিহার্য, এটি ছাড়া যোগ্যতা অর্থাৎ ফুল টাইম ডিপ্লোমা যোগ্য / অনুমোদিত নয়।

উল্লিখিত পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর ধার্য করা হয়েছে। তবে তপশিলি জাতি ও উপজাতি, ওবিসি এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ঊর্দ্ধসীমায় ছাড় দেওয়া হয়েছে।

ইতিমধ্যেই আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়েছে। ইচ্ছুক প্রার্থীরা ২১ ফেব্রুয়ারি, ২০২২, রাত ১১টা ৫৯ মিনিটের মধ্যে আবেদনপত্র জমা করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইট দ্বারা অনলাইনেই আবেদন করতে পারবেন প্রার্থীরা। পাশাপাশি, ভারতের যে কোনও প্রান্তের প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে সক্ষম। এই লিঙ্কের http://www.nhpcindia.com/writereaddata/Images/pdf/NHRectt.052021POST_OF_JUNIOR_ENGINEER_E.pdf মাধ্যমে আবেদনের বিস্তারিত তথ্য পেয়ে যাবেন আবেদনকারীরা।

corporate office

তবে, NHPC-তে অনলাইনে রেজিস্ট্রেশন করার পর যে সমস্ত প্রার্থীরা যোগ্য তাদের কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষার জন্য উপস্থিত হতে হবে। অনলাইন পরীক্ষার মেধার ভিত্তিতে, চূড়ান্ত নির্বাচিত প্রার্থীদের “অফার অফ অ্যাপয়েন্টমেন্ট” দেওয়া হবে।

পাশাপাশি, এই কম্পিউটার ভিত্তিক অনলাইন পরীক্ষা দেশের ২২ টি শহরে অনুষ্ঠিত হবে। সেগুলি হল: আহমেদাবাদ, বেঙ্গালুরু, ভোপাল, ভুবনেশ্বর, চণ্ডীগড়, চেন্নাই, দেরাদুন, ইটানগর, জয়পুর, জম্মু, কোচি, কলকাতা, লখনউ, রাঁচি, রায়পুর, সিমলা, মুম্বাই, পাঞ্জি, দিল্লি, গ্যাংটক, গুয়াহাটি ও হায়দ্রাবাদ। পরীক্ষা কেন্দ্রে ই-অ্যাডমিট কার্ড নিয়ে যেতে হবে প্রার্থীদের। যা অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর