ঠিক জেন অ্যানাকোন্ডা মুভি! মেঘালয়ে ধরা পড়ল ৫০ ফুটের বিশালাকার পাইথন, ভাইরাল ভিডিও

বাংলা হান্ট ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে কোনো ভিডিও ভাইরাল হতে বেশি সময় নেয়না। কিন্তু, মাঝে মাঝে এমনকিছু ভিডিও ভাইরাল হয় নেটমাধ্যমে যা রীতিমতো বিশ্বাস করাই কঠিন হয়ে পড়ে। শুধু তাই নয়, ওই ভিডিওগুলি অবাক করে দেয় আট থেকে আশি সকলকেই!

সাপকে আমরা সকলেই কমবেশি ভয় পাই। আমাদের চারিপাশে বিভিন্ন ধরণের সাপ থাকলেও তাদের থেকে দূরে থাকতেই পছন্দ করেন সকলে। তবে, সব সাপই যে বিষাক্ত হয়, তা না। বরং সর্পকূলের অধিকাংশ সাপই হয় নির্বিষ। তাও, এই প্রাণীটি এড়িয়ে চলেন সবাই। মাঝেমধ্যে নেটমাধ্যমেই সাপেদের বিভিন্ন ভিডিও ভাইরাল হতে থাকে। যা দেখতে ভিড় জমান নেটিজেনরা।

   

তবে, সম্প্রতি যে ভিডিওটি নেটমাধ্যম তোলপাড় করছে তা দেখে তাজ্জব হয়ে গেছেন সকলেই। মেঘালয়ের গারো পাহাড়ের পাদদেশে বিশালাকার একটি পাইথনের ওই ভিডিওটি ঝড়ের গতিতে এখন ভাইরাল হচ্ছে। ওই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে, গারো পাহাড়ের পাদদেশ থেকে একটি বিশালাকার অজগর সাপ উদ্ধার করা হয়েছে। যে সাপের উচ্চতা আনুমানিক প্রায় ৫০ ফুটের কাছাকাছি।

অবিশ্বাস্য মনে হলেও সম্পূর্ণ বাস্তবিক এই ঘটনা দেখে চমকে গিয়েছেন বিশেষজ্ঞরাও। এই সাপটিকে দেখে তারা মনে করছেন যে, এটি পৃথিবীর সবচেয়ে বৃহত্তম সাপের মধ্যে একটি। প্রসঙ্গত উল্লেখ্য, অজগর সাপ সম্পূর্ণ নির্বিষ হলেও এটি অত্যন্ত ক্ষমতাশালী সাপ। শিকারকে পেশীবহুল শরীর দিয়ে পেঁচিয়ে শ্বাসরুদ্ধ করে মেরে ফেলে এই সাপ। তারপরে সেটিকে আস্ত গিলে ফেলে এরা।

সাধারণত অজগর সাপ অন্যান্য সাপেদের তুলনায় যথেষ্ট বড় হয়। পাশাপাশি, পাহাড়ি জায়গাতেই এগুলি বেশি দেখা যায়। তবে, ভিডিওতে দেখতে পাওয়া এই বিশাল সাপ যে নিঃসন্দেহে বিরাট আকৃতির তা বলার অপেক্ষা রাখেনা। উল্লেখ্য, আমাদের দেশে সাপেদের অত্যন্ত পবিত্র মনে করা হয়। পাশাপাশি, পূজাও করা হয় তাদের। তবে, বর্তমানে ক্রমবর্ধমান বাড়িঘর, কল-কারখানা হওয়ার দৌলতে প্রকৃতি থেকে সবকিছুই প্রায় বিলুপ্ত হওয়ার পথে। ঠিক তেমনি পাইথনের সংখ্যাও উল্লেখযোগ্যভাবে কমে আসছে সমগ্র বিশ্বজুড়েই।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর