মুকেশ আম্বানির গ্যারেজে কয়েক কোটি টাকার SUV, মার্কিন প্রেসিডেন্টও ব্যবহার করেন এই গাড়ি

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি শুধুমাত্র দেশেরই নয় বরং বিশ্বের মধ্যেও অন্যতম ধনবান ব্যক্তি। স্বাভাবিকভাবেই তাঁর বাড়ি-গাড়ি বা জীবনযাপন যে রাজকীয়তায় পূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখেনা। অত্যন্ত দুর্মূল্য এবং দুষ্প্রাপ্য সব জিনিসপত্র ব্যবহার করতে দেখা যায় তাঁকে।

পাশাপাশি, গাড়ির প্রতিও চরম ঝোঁক রয়েছে তাঁর। ইতিমধ্যেই আম্বানির কাছে বিশ্বের দুর্দান্ত সব বিলাসবহুল গাড়ি মজুত রয়েছে। তবে, সম্প্রতি তাঁর গ্যারেজে জায়গা পেয়েছে নতুন একটি SUV। যার দাম শুনলে রীতিমতো চমকে যাবেন সাধারণ মানুষ। শুধু তাই নয়, এমনিতেই ক্যাডিলাক তাদের গাড়িগুলিকে ভারতে বিক্রি করেনা। সেক্ষেত্রে মুকেশ সম্পূর্ণ ব্যক্তিগতভাবে এই SUV টি আমদানি করেছেন।

   

বর্তমানে ইন্টারনেটে এই SUV টির মাত্র একটি ছবি দেখা গিয়েছে। যা “কার ক্রেজি ইন্ডিয়া” নামের একটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে শেয়ার করা হয়েছে। মুকেশ আম্বানির নতুন এই ক্যাডিলাক Escalade SUV টি এসেছে সিলভার কালার ফিনিশে। পাশাপাশি, এটির আকার, নকশা ও দুর্দান্ত সব ফিচার্স সকলের নজর কেড়েছে। এই গাড়িটির প্রতিটি ক্ষেত্রেই রয়েছে চরম আধুনিকতার ছোঁয়া। এছাড়াও বিলাসবহুল এই গাড়িটি বিশ্বের প্রভাবশালীদের কাছেও প্রথম পছন্দের।

2021 cadillac escalade 100766060 h

হলিউডেও, এই SUV টি অনেক সুপারস্টার ব্যবহার করেন। এমনকি আমেরিকার রাষ্ট্রপতিও ক্যাডিলাক Escalade গাড়িটিতে চড়েন। বিরাট এই SUV টির জন্য দেওয়া হয়েছে একটি শক্তিশালী ইঞ্জিনও। SUV টি একটি ৬.২-লিটারের বি ৮ ইঞ্জিন দ্বারা চালিত হয় যা ৪২০ Bhp এবং ৬২৪ Nm পিক টর্ক তৈরি করে৷

প্রসঙ্গত উল্লেখ্য, মুকেশ আম্বানির গ্যারেজে নতুন এই SUV টি ছাড়াও, রয়েছে একাধিক বিলাসবহুল গাড়ি। তাদের মধ্যে অন্যতম কিছু গাড়ি হল Land Rover Defender 110, Lexus LX570, Bentley Bentayga W12, Bentley Bentayga V8, Rolls Royce Cullinan, Land Rover Range Rover, Lamborghini Urus, Mercedes-Rover, এবং AMG-63। এখন সেখানেই স্থান পেল ক্যাডিলাক Escalade SUV টি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর