ভোটের আগে বড় চমক, বিজেপিতে যোগ দিলেন জনপ্রিয় এই অভিনেতা

বাংলাহান্ট ডেস্ক : বিধানসভা নির্বাচনের আগে মণিপুরে বড় চমক বিজেপির। মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন সে রাজ্যের ফিল্ম জগতের তারকা আরকে সোমেন্দ্র সিং ওরফে কাইকু। তাঁর সঙ্গেই যোগ দিয়েছেন সিনেমা জগতের আরও ৪০ জন পরিচিত মুখও। ইম্ফলে বিজেপির সদর দফতরেই হয় এই যোগদান। তাঁদের যোগদানের সময় সেখানে উপস্থিত ছিলেন সম্বিত পাত্র, সারদা দেবী সহ বিজেপির শীর্ষ নেতৃত্বরা।

জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই সক্রিয় রাজনীতিতে আসতে চেয়েছিলেন আরকে সোমেন্দ্র সিং। ২০১৯ এর লোকসভা নির্বাচনে ইনার মণিপুর কেন্দ্র থেকে নির্দল প্রার্থী হয়ে লড়েছিলেন ও তিনি। তার আগে রাম বিলাস পাসোয়ানের লোক জনশক্তি দলেও ছিলেন এই তারকা। সেখানে মণিপুর শাখার সহ সভাপতি পদও দেওয়া হয়েছিল তাঁকে। এবার সেই সোমেন্দ্র সিং তথা কাইকু’ই সদলবলে যোগ দিলেন বিজেপিতে। আসন্ন মণিপুর বিধানসভা নির্বাচনের আগে অনেক নতুন মুখই নেমেছেন রাজনীতির ময়দানে। গত রবিবারই সেরাজ্যেরর ৬০টি বিধানসভা আসনের সবকটিতেই প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি।

   

মণিপুরের নির্বাচন এবার বেশ কিছুটা চ্যালেঞ্জের মুখেই দাঁড় করিয়েছে বিজেপিকে। গতবার সে রাজ্যে সরকার গঠনের সময় কনরাড সাংমার ন্যাশানাল পিপলস পার্টির সহায়তা পেয়েছিল বিজেপি। ন্যাশানাল পিপিলস পার্টির অনেক বিধায়কই যোগ দিয়েছিলেন বিজেপির মন্ত্রীসভায়। তবে মাঝপথেই দল ছাড়েন তাঁদের অনেকেই। গেরুয়া শিবিরের সঙ্গে মতানৈক্যের জেরে সমর্থণ প্রত্যাহার করেন তাঁরা। তাই এবার এনপিপির হাত আর কোনো মতেই ধরতে চায় না বিজেপি। এবার নাগাল্যান্ড পিপিলস পার্টির ওপরেই ভরসা রাখতে চলেছে দেশের শাসকদল এমনটাই খবর। তবে অনেকেরই মতে এবার নির্বাচনে দারুণ ফল করতে চলেছে এনপিপি। তাই শুরুতে বিভেদ থাকলেও ফলাফলের পর যে আবারও সাংমার দলের হাত ধরতে পারে বিজেপি এই সম্ভাবনাকেও উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

bbjp 1

তবে এবারে মণিপুর নির্বাচন কঠিন চ্যালেঞ্জের মুখে দাঁড় করিয়েছে বিজেপিকে। নাগাল্যান্ডে সেনাবাহিনীর গুলিতে ১৪ জন গ্রামবাসীর মৃত্যুর ঘটনা উত্তেজনা বাড়িয়েছে মণিপুরেও। এই ঘটনাকে হাতিয়ার করেই লড়তে চাইছে কংগ্রেস। তাই মণিপুরের চিত্রতারকার বিজেপিতে যোগদান ঠিক কতখানি ফলদায়ী হতে চলেছে গেরুয়া শিবিরের জন্য সেই উত্তর সময়ই দেবে।

Avatar
Katha Bhattacharyya

সম্পর্কিত খবর