নূর নবী থেকে তমাল চৌধুরী! ৭ হাজার টাকার ঘর ভাড়া নিয়ে পশ্চিমবঙ্গে ঘাঁটি বাংলাদেশি জঙ্গির

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে বহু বাংলাদেশি গা ঢাকা দিয়ে রয়েছে এই অভিযোগ বহুবারই উঠে এসেছে। এমনকি খাস কলকাতা থেকে অনেকবার অবৈধ বাংলাদেশির গ্রেফতার হওয়ার ঘটনাও সামনে এসেছে। আর এবার উত্তর ২৪ পরগনার ডানলপ থেকে JMB জঙ্গি গ্রেফতার হওয়ার ঘটনায় চারিদিকে নতুন করে আতঙ্ক ছড়িয়েছে।

যদিও, এটাই প্রথম না যে রাজ্য থেকে বাংলাদেশি জঙ্গি গ্রেফতার হল। এর আগেও বহুবার এরকম ঘটনা ঘটেছে। জানা গিয়েছে যে, সোমবার ডানলপের নর্দান পার্ক থেকে নূর নবীকে গ্রেফতার করেছে পুলিশ। নবী সেই এলাকা নিজের নাম পাল্টে তমাল চৌধুরী বলে থাকত বলে জানা গিয়েছে। ইন্টারপোল থেকে গোপন খবর পাওয়ার পরও ডানলপে অভিযান চালিয়ে নবীকে গ্রেফতার করা হয়।

   

নাম পাল্টে লুকিয়ে থাকা নবীর গ্রেফতার হওয়ার খবর ছড়িয়ে পড়তেই এলাকার বাসিন্দারের মধ্যে তুমুল আতঙ্ক ছড়িয়েছে। আবাসনের বাসিন্দারা জানিয়েছেন যে, তমাল ওরফে নবী যে একজন কুখ্যাত জঙ্গি, তা তারা ঘুণাক্ষরেও টের পায়নি। আবাসনে মিশুকে বলেই পরিচিত ছিল নবী। সবার সঙ্গে  ভালমতো কথাবার্তা বলে তাদের মন জয় করে রেখেছিল সে। পুলিশের অভিযানে নবীর কাছ থেকে ভারতীয় পাসপোর্টও উদ্ধার হয়েছে।

ইন্টারপোলের তথ্য অনুযায়ী, নূর নবীর বিরুদ্ধে বাংলাদেশে কমপক্ষে ২৪টি মামলা রয়েছে। এমনকি ১ ডজন মামলায় তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানাও জারি করেছে আদালত। চোরাচালান, খুন, ডাকাতি, অস্ত্রপাচারের মতো কার্যকলাপে যুক্ত ছিল সে। আর বাংলাদেশি পুলিশের হাত থেকে বাঁচতেই সে ওমান পালিয়ে যায়।

ওমানে গিয়ে রঙ মিস্ত্রীর কাজ করা শুরু করে নবী। সেদেশে তাঁর এক শাগরেদ ধরার পড়ার পর সোজা কলকাতায় এসে গা ঘাকা দেয় কুখ্যাত এই জঙ্গি। নিউ মার্কেটের কাছে মাছের ব্যবসাও শুরু করে সে। মধ্যমগ্রামের এক তরুণীকে প্রেমের জালে ফাঁসিয়ে ডানলপে মাসে ৭ হাজার টাকা খরচ করে একটি ঘরও ভাড়া নেয় নবী।

Avatar
Koushik Dutta

সম্পর্কিত খবর