পশ্চিমবঙ্গের স্কুলে সরকারি চাকরির সুবর্ণ সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ

বাংলা হান্ট ডেস্ক: চাকরিপ্রার্থীদের জন্য এবার বিরাট সুযোগ নিয়ে এল কেন্দ্রীয় বিদ্যালয়। মালদা BSF আরাধপুর কেন্দ্রীয় বিদ্যালয়ের পক্ষ থেকে এই নিয়ে ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। প্রাথমিক শিক্ষক, কম্পিউটার শিক্ষক, মিউজিক এবং প্রশিক্ষিত স্নাতক শিক্ষক (TGT) নিয়োগের জন্য ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বর্তমান প্রতিবেদনে এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য তুলে ধরা হল।

উল্লিখিত পদগুলিতে আবেদনের জন্য যে সমস্ত শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন সেগুলি হল:
TGT: B.Ed সহ প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক হতে হবে (ন্যূনতম ৫০% নম্বর)। তবে CSB/CTET/TET উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে।

   

প্রাথমিক শিক্ষক: স্নাতক + ২ বছরের D.El.Ed/ B.Ed (ন্যূনতম ৫০% নম্বর) থাকতে হবে। পাশাপাশি, CTET/TET উত্তীর্ণ প্রার্থীদের সাথে CSB স্কোর কার্ডধারীদের অগ্রাধিকার দেওয়া হবে।

PRT মিউজিক: ৫০% নম্বর সহ সিনিয়র সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট বা এর সমতুল্য এবং মিউজিকে স্নাতক হতে হবে।

কম্পিউটার শিক্ষক: BE/B.Tech (কম্পিউটার সায়েন্স) / BCA/MCA/M.Sc (কম্পিউটার সায়েন্স) M.Sc (IT), B.Sc (কম্পিউটার সায়েন্স) অথবা যে কোনো বিজ্ঞানের বিষয়ে স্নাতক/স্নাতকোত্তর ডিগ্রি + গণিত + পিজিডিসিএ থাকতে হবে।

এরমধ্যে প্রশিক্ষিত স্নাতক শিক্ষকদের (TGT) বেতন হবে মাসিক ২৬,২৫০ টাকা এবং প্রাথমিক শিক্ষকদের বেতন হবে মাসিক ২১,২৫০ টাকা।

এই পদগুলিতে ১৮ বছরের ওপরে এবং ৬৫ বছরের নীচে যে কোনো পুরুষ এবং মহিলা আবেদন করতে পারবেন। এখানে আবেদনের জন্য কোনো ফি লাগবেনা। অনলাইনের মারফতই আবেদন করতে পারবেন ইচ্ছুক প্রার্থীরা। গত ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে গিয়েছে আবেদনের এই প্রক্রিয়া। যা চলবে আগামী ১৪ ফেব্রুয়ারি, ২০২২ পর্যন্ত।

12 12 2020 kendriya vidyalaya 21159961 213903871607832397532

যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ১৮ ফেব্রুয়ারি, ২০২২ ইন্টারভিউয়ের প্রক্রিয়াটি সম্পন্ন হবে। এখানে পশ্চিমবঙ্গের প্রতিটি জেলা থেকেই আবেদন করতে পারবেন আবেদনকারীরা। তবে, চূড়ান্ত বাছাইয়ের পর মালদহতেই চাকরি পাবেন যোগ্য প্রার্থীরা।

তবে, অনলাইনে আবেদন করার আগে “মালদা কেন্দ্রীয় বিদ্যালয় রিক্রুটমেন্ট ২০২২”-এই বিজ্ঞপ্তিটির PDF ভালোভাবে পড়ে নিতে হবে আবেদনকারীদের। তারপরে গুগল ফর্ম মারফত অনলাইনেই রেজিস্ট্রেশন করতে হবে প্রার্থীদের। আবেদনপত্রটি ডাউনলোড করে সমস্ত তথ্য নির্ভুল ভাবে দিয়ে pplkvaradhpur@gmail.com-এই ইমেলে স্ক্যান করে পাঠিয়ে দিতে হবে।

Google Form লিঙ্ক:
https://docs.google.com/forms/d/e/1FAIpQLSeqgcDUUbT03ar1pdnRc0e0JLd_wwd2baM0HO1tyWHxeTh51Q/viewform?usp=send_form

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর