পেছনে ফেললেন বিরাট-কে, দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে নেমেই বড় রেকর্ড গড়লেন রোহিত শর্মা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: স্থায়ী একদিনের ক্রিকেটের অধিনায়ক হওয়ার পরেই প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে পিছনে ফেলে দিলেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে ম্যাচে একটি বড় কৃতিত্ব অর্জন করেছেন হিটম্যান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ান ডে-তে ভারতীয় দলকে নিজের ব্যাটিং দিয়ে না হলেও অধিনায়কত্ব দিয়ে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে দেওয়া মাত্রই বিরাট কোহলিকে পেছনে ফেলে দিয়েছেন রোহিত শর্মা।

রোহিত শর্মা সবচেয়ে কম ম্যাচে অধিনায়কত্ব করে ১০ টি ম্যাচ জিতে ভারতীয় অধিনায়ক হয়েছেন। রোহিত শর্মা এখনও পর্যন্ত ১২ টি ওয়ানডেতে ভারতীয় দলের অধিনায়কত্ব করেছেন, যার মধ্যে দশটি ম্যাচেই ভারত জয় পেয়েছে। তার অধিনায়কত্বে জয়ের শতাংশ হয়েছে ৮৩.৩৩।

   

captain rohit

ভারতীয় অধিনায়কদের মধ্যে আগে এই রেকর্ডটি ছিল বিরাট কোহলির নামে। যার অধিনায়কত্বে প্রথম ১৩টি ওয়ান ডের মধ্যে দশটি জিতেছিল ভারত। রোহিত শর্মার পরে রয়েছেন কপিল দেব (১৫), মহম্মদ আজহারউদ্দিন (১৭), সৌরভ গাঙ্গুলী (১৯), রাহুল দ্রাবিড় (২০), এমএস ধোনি (২২), সচিন টেন্ডুলকার (২৯) এবং সুনীল গাভাস্কার (৩৩)।

তবে সিরিজের প্রথম ম্যাচে অর্ধশতরান করলেও এই ম্যাচে রোহিত ব্যাট হাতে চমক দেখাতে পারেননি। ৮ বলে মাত্র ৫ রান করে আউট হন তিনি। প্রথম ওয়ান ডেতে তিনি ৫১ বলে আগ্রাসী ৬০ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। প্রথমে ব্যাট করে, দ্বিতীয় একদিনের ম্যাচে, ভারত নির্ধারিত ৫০ ওভারে ২৩৭ রান করে। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ৪৬ তম ওভারে ১৯৩ রানে অলআউট হয়ে যায়।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর