মোদক বাড়িতে তুলকালাম! মিঠাইয়ের জন‍্য সবার ইংরেজিতে গণ্ডগোল, হিংসেয় জ্বলছে সিড

বাংলাহান্ট ডেস্ক: অনেকদিন পর মোদক বাড়িটা আবার প্রাণবন্ত দেখাচ্ছে। ‘মিঠাই’ (mithai) এর সাম্প্রতিক পর্ব দেখে এমনি বক্তব‍্য দর্শকদের। মিঠাইকে স্পোকেন ইংরেজির ক্লাসে ভর্তি করানোয় গণ্ডগোল মনোহরায়। তার ‘হুড়হুড়’ ইংরেজির ঠেলায় ভাষাটাই ভুলতে বসেছে সিদ্ধার্থ তোর্সা।

সরস্বতী পুজোতেই মিঠাইয়ের ইংরেজিতে হাতেখড়ি দিয়েছে সিদ্ধার্থ‍। মিষ্টির দোকান বা হাবের ক্রেতাদের সঙ্গে যাতে ভাল করে কথা বলতে পারে সেজন‍্য স্ত্রীকে একটি স্পোকেন ইংলিশের ক্লাসেও ভর্তি করিয়ে দিয়েছে সে। কিন্তু তারপরেই হয়েছে গণ্ডগোল।

Siddhartha and Mithai in Mithai 1
ক্লাসের প্রথম দিনেই এক পার্টনার জুটিয়ে নিয়েছে মিঠাই। শিক্ষিকার নির্দেশ মতো পার্কে গিয়ে ঘুরেফিরে ইংরেজি বলছে দুজনে। পাতানো দাদার সঙ্গে আইসক্রিমও খেয়েছে সে। এদিকে সব দেখেশুনে মনে হিংসে উঁকি দিচ্ছে সিডের। বিশেষ করে মিঠাইয়ের মুখে ‘পার্টনার’ এর কথা শুনেই আরো রেগে যাচ্ছে সে। হল্লা পার্টির বক্তব‍্য, এতদিনে মিঠাইকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছে সিড।

সমস‍্যার এখানেই শেষ নয়। বাড়িতে এসেও মিঠাইয়ের মাথা থেকে ইংরেজির ভূত নামেনি। মুখ খুললেই হুড়হুড় করে ইংরেজি বেরোচ্ছে তার। এদিকে তার ‘টকিং’, ‘ড্রিঙ্কিং’ এর ঠেলায় ইংরেজি ভুলতে বসেছে সিড, তোর্সা। উপরন্তু বড়জায়ের সঙ্গে ইংরেজিতে কথা বলে তাকে আরোই সব ভুলিয়ে দিয়েছে মিঠাই।

ফলস্বরূপ ক্লায়েন্টের সঙ্গে ফোনে মিঠাইয়ের ‘ইস্টাইলে’ ইংরেজি বলছে টেস। মিঠাইকে বকে ধমকেও লাভ হচ্ছে না। পার্টনারকে নিয়ে চিন্তায় রয়েছে সিডও। সব মিলিয়ে অনেকদিন পর জমজমাট মিঠাই। খুশি দর্শকরাও।

Mithai fi 1
সম্প্রতি বড়সড় অঘটন ঘটেছে মিঠাইতে। টানা ৪৩ সপ্তাহ ধরে বাংলা সেরা থেকে রেকর্ড করার প‍র শেষমেষ আসন টলল মিঠাইরাণীর। আর শুধু টলেইনি, একেবারে তলানিতে নেমে গিয়েছে জি বাংলার মিঠাই। সেরা দশের টিআরপি তালিকা জুড়ে শুধুই স্টার জলসার রাজত্ব।

গত সপ্তাহে তিন তিনটি সিরিয়াল একযোগে প্রথম স্থান দখল করেছিল। মিঠাইয়ের সঙ্গে বাংলা সেরা হয়েছিল স্টারের ‘গাঁটছড়া’ ও ‘আলতা ফড়িং’। তখনি দর্শকরা আশঙ্কা করেছিলেন, এবার হয়তো মিঠাই রাজ শেষ। চলতি সপ্তাহের টিআরপি তালিকা প্রমাণ করল সেটাই। মিঠাইয়ের থেকে সেরার শিরোপা কার্যত ছিনিয়ে নিল ‘গাঁটছড়া’। এখন দেখার কীভাবে হারানো স্থান ফিরে পায় মিঠাই।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর