IPL-এ ইতিহাস বাবা-ছেলের জুটির, গড়লেন এক টিমের জন্য নিলাম আর খেলার রেকর্ড

বাংলা হান্ট নিউজ ডেস্ক: বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ক্রিকেটার সচিন টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকারের ভাগ্য খুলে গেল। আইপিএল ২০২২-এর মেগা নিলামে ২০ লক্ষ বেস প্রাইস থাকা অর্জুন টেন্ডুলকারকে ৩০ লক্ষ টাকায় কেনা হয়েছে। ফের একবার মুম্বাই ইন্ডিয়ান্সই অর্জুন টেন্ডুলকারকে দলে নিয়েছে। গত নিলামে অর্জুন টেন্ডুলকারকে বেস প্রাইসে পেলেও এবার তা হয়নি।

তার বাবা সচিন টেন্ডুলকার বিশ্বসেরা ব্যাটার হলেও ছেলে অর্জুন ফাস্ট বোলিং অলরাউন্ডার। গত বছর, ২০২১ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত আইপিএল নিলামে, মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমবারের জন্য অর্জুন টেন্ডুলকারকে ২০ লাখ টাকায় কিনেছিল। এক মরশুম পরে নিলামের আগে মুম্বাই ইন্ডিয়ান্স বাকিদের সাথে তাকে ছেড়ে দেয়।

   

sachin arjun

সচিন এবং অর্জুন টেন্ডুলকারের জুটি আইপিএলের ইতিহাসে প্রথম পিতা-পুত্রের জুটি যারা নিলামে উঠেছে এবং একই একক দলের জার্সি গায়ে চাপিয়েছে। সচিন ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত আইপিএলের ৬টি মরসুমে অংশ নিয়েছিলেন। এই সময়ে, তিনি ৭৮ ম্যাচে ৩৫ ছুঁইছুঁই গড়ে ২৩৩৪ রান করেন। আইপিএলের মঞ্চে তার সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল অপরাজিত ১০০। আইপিএলে সচিনের নামের ১টি শতরান এবং ১৩টি অর্ধশতরান রয়েছে।

অর্জুন টেন্ডুলকার তার বাবার কারণে ধারাবাহিকভাবে পাদ-প্রদীপের আলোয় থাকেন। কিন্তু তার খেলার মাধ্যমে এখনও বিশাল কিছু অর্জন করতে পারেননি। সকলেই মোটামুটি নিশ্চিত যে মুম্বাই ইন্ডিয়ান্স তাকে দলে নিলেও তিনি। যদিও সবার চোখ প্রথম থেকেই তার দিকে এবং সবাই চায় সে যেন তার বাবার মতো ক্রিকেট মাঠে নিজের যোগ্যতাতেই একটি বিশেষ অবস্থান অর্জন করুক।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর